ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

জনগণের জানমালের নিরাপত্তায় তৎপর পুলিশ: আইজিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ১৯ এপ্রিল ২০২৩  
জনগণের জানমালের নিরাপত্তায় তৎপর পুলিশ: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ঈদে ফাঁকা ঢাকায় প্রতিবারই ঘটে চুরি ছিনতাইয়ের মতো ঘটনা। তবে এবার সে সুযোগ নেই। জনগণের জানমালের নিরাপত্তায় তৎপর থাকবে পুলিশ। 

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে সায়দাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, ঢাকা ফাঁকা হলেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। বাসা পরিবর্তনের ক্ষেত্রে নিরাপত্তা কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হবে। ফাঁকা বাড়িতে মূল্যবান সম্পদ নিকট আত্মীয় অথবা নিজের সঙ্গে নিয়ে যাওয়ার অনুরোধ করছি।

তিনি বলেন, সারাদেশে নিরাপত্তা স্বার্থে ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিটসহ পুলিশের সব বিশেষায়িত দল প্রস্তুত আছে।  স্থাপন করা হয়েছে কন্ট্রোল রুম।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, যেখানে ঈদ পালন করবেন সেখানেও একই ব্যবস্থা থাকবে। ঈদ জামাতে সাদা পোশাকে পুলিশ, কমিউনিটি পুলিশ এবং সংশ্লিষ্ট থানা তৎপর থাকবে। পাশাপাশি আমাদের গোয়েন্দারা এলাকাভিত্তিক তৎপরতা অব্যাহত রাখবে। সেজন্য মাঠ পর্যায়ের পুলিশকে কঠোরভাবে নির্দেশ দেওয়া হয়েছে। এতটুকু আশা করা যায় এবারের ঈদ আরো শান্তিপূর্ণ কোনো ধরনের রাহাজানি বা চুরি ডাকাতি ছাড়াই সম্পূর্ণ হবে।

মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত করতে হাইওয়ে পুলিশ কাজ করছে। চালকদেরও সচেতন হতে হবে। দুর্ঘটনাও কম হবে বলে আশা করছি। ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চলছে। যা আগামীতেও অব্যাহত থাকবে।

সম্প্রতি মার্কেটে আগুন লাগার বিষয়ে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বিভিন্ন মার্কেটে অগ্নিসংযোগের ঘটনাগুলো আমরা ক্ষতিয়ে দেখছি। প্রত্যেকটি ঘটনা আমরা নিবিড়ভাবে তদন্ত করছি। এর মধ্যে নাশকতার কোনো গন্ধ আছে কিনা, থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাগ্রহণ করা হবে। ঢাকা ও ঢাকার বাইরের মার্কেটগুলোর কমিটির সঙ্গে পুলিশ আলোচনা করেছে। তাদের বিভিন্নমুখী নিরাপত্তা ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

অপর আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করতে হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করছে। পাশাপাশি জেলা পুলিশসহ অন্যান্য পুলিশের ইউনিট কাজ করছে। গাড়ি বেপরোয়া চালালে পুলিশ ব্যবস্থা নেবে। এছাড়া বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত থাকবেন তারাও ব্যবস্থা নেবেন। ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে আমাদের অভিযান চলমান রয়েছে। 

ঢাকা/মাকসুদ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়