ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

প্রচণ্ড দাবদাহে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৪, ১৯ এপ্রিল ২০২৪  
প্রচণ্ড দাবদাহে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ 

তীব্র গরমেও খোলা আকাশের নিচে দায়িত্ব পালন করেন ট্রাফিক পুলিশের সদস্যরা

বৈশাখের খরতাপে কয়েক দিন ধরে হাঁসফাঁস করছে মানুষ। দাবদাহে জনজীবন হয়ে পড়েছে দুর্বিষহ। এই তীব্র গরমের মাঝেও খোলা আকাশের নিচে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের সদস্যরা যানজট নিরসনে ও মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। তাদের এ দুর্ভোগে পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

শুক্রবার (১৯ এপ্রিল) ডিএমপির পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়েছে, কমিশনারের নির্দেশনায় বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন সরবরাহ করা হয়েছে। তীব্র তাপদাহ যতদিন থাকবে ততদিন এ কার্যক্রম চলবে।

রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যরা পানিশূন্যতা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগে থাকেন। হিটস্ট্রোকেরও আশঙ্কা থাকে। তাই, তীব্র গরমে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে এ উদ্যোগ নিয়েছেন ডিএমপি কমিশনার। 

ট্রাফিক পুলিশের কর্মকর্তারা বলেছেন, অসহনীয় গরমে রাস্তায় ডিউটি করা সত্যিই কষ্টকর। কমিশনার স্যার এই উপলব্ধি থেকে ট্রাফিক পুলিশ সদস্যদের জন্য বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইনের ব্যবস্থা করেছেন। এজন্য স্যারের প্রতি আমরা কৃতজ্ঞ। স্যারের এই উদ্যোগ ট্রাফিক পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করবে।

মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়