ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

চুলের স্টাইলে যার কাছে ধরনা দেন কোহলি-ধোনি, সালমান খানরা

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ৩০ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:৫১, ২ নভেম্বর ২০২৩
চুলের স্টাইলে যার কাছে ধরনা দেন কোহলি-ধোনি, সালমান খানরা

সাধারণ মানুষ থেকে তারকারা, চুলের ফ্যাশনে সবারই যেন থাকে একটু আলাদা নজর। কোন স্টাইলে চুল কাটবেন, কেমন দেখাবে- এসব নিয়ে ভাবনা অনেকেরই। হেয়ার স্টাইল সুন্দর করতে অনেকেই পরামর্শ নেন হেয়ারএক্সপার্টদের।

সারা দুনিয়ার অন্যতম বিখ্যাতে ক্রিকেটার বিরাট কোহলি কিংবা ধোনিদের দেখা যায় নতুন নতুন লুকে। বিশ্বকাপ কিংবা সিরিজের আগে নতুন লুকে হাজির হয় অনেকেই। বলিউডের হিরোদের আবার একেক মুভিতে দেখা যায় একেক লুকে। সেসব হেয়ারস্টাইল আবার জনপ্রিয়তা পায় সাধারণ মানুষের মাঝেও। প্রশ্ন আসতেই পারে, কোন সেলুনে চুল কাটান বিরাট কোহলি, ধোনি ও সালমান খানরা?

ভারতের বিখ্যাত ক্রিকেট তারকা থেকে বলিউড সুপারস্টাররাও চুল কাটতে ধরনা দেন আলিম হাকিমের কাছে। চলুন আলিম হাকিমের হেয়ার স্টাইলিশ এক্সপার্ট হয়ে ওঠার গল্পটা জেনে নেওয়া যাক।  

কলেজে পড়ার সময় থেকেই আলিম হাকিম স্বপ্ন দেখতেন হেয়ার স্টাইলিশ এক্সপার্ট হওয়ার। এসব শুনে উপহাস করতো তার বন্ধুরা। ‘কলেজে পড়ে অন্যের চুল কাটবি’ এসব কটাক্ষও শুনতে হতো তাকে। তবে আলিম হাকিম তার স্বপ্নের পথ থেকে বিচ্যুত হননি। কারণ তার রক্তেই হেয়ার স্টাইলিশ হওয়ার নেশা মিশে ছিল।

আলিম হাকিমের বাবা ছিলেন ভারতবর্ষেরর প্রথম সেলিব্রিটি হেয়ারস্টাইলিস্ট। তার নাম হাকিম কইরানভি। হাতের জাদুতে যিনি চুলে আনতে পারতেন নতুনত্ব। তাই তার কাছে চুলের স্টাইলের জন্য আসতেন বলিউডের দীলিপ কুমার থেকে শুরু করে বিনোদ খান্না কিংবা অমিতাভ বচ্চনরা। তাদের হেয়ার স্টাইলের পেছনে থাকতো হাকিম কইরানভির হাত। শুধুমাত্র বলিউডেই নয়, তার জনপ্রিয়তা ছড়িয়েছিল হলিউডেও। হলিউডের ব্রুসলি থেকে শুরু করে রিচার্ড হেরিস, অনেকেই তার হাতের জাদুর ভক্ত ছিলেন। মাত্র ৩৯ বছর বয়সেই মারা যান কইরানভি, তখন তার সন্তান আলিমের বয়স ৯। বাবার স্বপ্নকে সর্বত্র বাঁচিয়ে রাখতে চাইতেন আলিম।

নিজের স্বপ্নের পথে যাত্রার শুরুর দিনগুলো মধুর ছিল না আলিমের। নিজের বাড়ির বারান্দায় সেলুন খুলে বসেন আলিম। সেটিতে ছিল একটিমাত্র আয়না এবং চেয়ার ও ফ্যান। শুরুতে বন্ধুদের ফ্রিতে চুল কেটে দিতেন এবং শিখতেন নানান স্টাইল। অন্যরা চুল কাটলে নিতেন ২০ টাকা এবং সাথে শ্যাম্পু করলে নিতেন ৩০ টাকা। ধীরে ধীরে চারপাশে ছড়িয়ে পড়ে আলিমের নাম। সেলুন ব্যবসার প্রসার বাড়তে থাকে তার। নিজের নামের আগে বাবার নাম জুড়ে প্রতিষ্ঠা করেন ‘হাকিমস আলিম হেয়ার অ্যান্ড হেয়ার লাউঞ্জ’।

আলিমের চুল কাটার দক্ষতা দেখে বিখ্যাত প্রসাধনী কোম্পানি লরিয়েল এর নজরে আসেন আলিম। লরিয়েলের স্পন্সরেই পাড়ি জমান অস্ট্রেলিয়ায়। সেখান থেকে ট্রেনিং নিয়ে দেশে ফিরে আলিম নতুন উদ্যমে শুরু করেন তার কাজ। আলিমের কঠোর অধ্যবসায়ের ফলেই বর্তমানে মুম্বাই, হায়দ্রাবাদ, বেঙ্গালুরুসহ দুবাইতে রয়েছে তার সেলুন।

আলিমের সেলুনে চুল কাটতে অ্যাপয়েন্টমেন্ট নিতে দেখা গেছে বিরাট কোহলি, ক্রিস গেইল, রণবীর সিং, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, সালমান খান, সঞ্জয় দত্ত, অজয় দেবগান, হার্ডিক পান্ডিয়া, প্রসেনজিৎ চ্যাটার্জি, শুভমান গিল, সনু নিগাম, বরুণ ধাওয়ান, অভিষেক বচ্চন সহ বেশিরভাগ ভারতীয় তারকাদের। তার সেলুনে চুল কাটতে গুনতে হবে ৯০০ রুপি থেকে ২৫০০০ রুপি।

মুজাহিদ বিল্লাহ/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়