ঢাকা     সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৬ ১৪২৭ ||  ০৩ সফর ১৪৪২

ত্রিবেণীর ঈদ আয়োজনে আজ থাকছেন শিল্পী সবুজ বাঙালি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ৫ আগস্ট ২০২০   আপডেট: ০৩:৪৯, ২৯ আগস্ট ২০২০
ত্রিবেণীর ঈদ আয়োজনে আজ থাকছেন শিল্পী সবুজ বাঙালি

ঈদুল আজহা উপলক্ষে লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় দেশের শীর্ষস্থানীয় নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমে থাকছে ওয়ালটন স্মার্ট এসি নিবেদিত সাহিত্য ও সংগীত বিষয়ক বিশেষ লাইভ শো ‘ত্রিবেণী’।

ঈদের প্রথম দিন (১ আগস্ট) থেকে শুরু হয়েছে এ আয়োজন। চলবে ষষ্ঠ দিন পর্যন্ত। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রতিভাবান শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এ আয়োজন ত্রিবেণী। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে সাজানো হয়েছে এ ঈদ অনুষ্ঠান।  গান, কথা ও কবিতা এ অনুষ্ঠানের উপজীব্য।

বুধবার (৫ আগস্ট) রাত ১০টায় প্রচারিত হবে বিশেষ আয়োজনের ৫ম পর্ব। এদিন অতিথি হিসেবে উপস্থিত থাকছেন টাঙ্গাইলের সংগীতশিল্পী সবুজ বাঙালি।

ঈদে বিশেষ আয়োজনের পাশাপাশি রাইজিংবিডি ডটকমে প্রতি বুধবার রাত দশটায় প্রচারিত হচ্ছে ব্যতিক্রমী এ লাইভ শো। উদয় হাকিম এ সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন।  রাইজিংবিডির ফেসবুক পেজ থেকে লাইভ অথবা ফেসবুক প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হচ্ছে। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে ভিন্নধর্মী কনটেন্টে অনুষ্ঠানগুলো সাজানো থাকে।

ঈদ আয়োজন প্রসঙ্গে উপস্থাপক উদয় হাকিম বলেন, ঈদের ষষ্ঠ দিন পর্যন্ত রাত দশটায় প্রচারিত হচ্ছে বিশেষ এ অনুষ্ঠান। ত্রিবেণীর অতীতের পর্বগুলোতে দর্শকদের পক্ষ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ঈদ উপলক্ষে অনুষ্ঠানটি সাজানো হয়েছে ভিন্ন মাত্রায়। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও।  নবীন-প্রবীণের মেলবন্ধন হচ্ছে এ অনুষ্ঠানের মাধ্যমে।  দর্শকদের সঙ্গে অতিথিরা শেয়ার করছেন তাদের শিল্পী হয়ে ওঠার গল্প। গান-গল্প আর আড্ডায় জমে ওঠে এই অনুষ্ঠান। শিল্পীরা গণসঙ্গীত, লোকগীতি এবং ফোক গানসহ বিভিন্ন বিখ্যাত ব্যক্তিদের গান পরিবেশন করবেন।

৬ দিনব্যাপী ঈদ অনুষ্ঠানের সূচি

ঈদের দিন: প্রথম দিনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার শিল্পী শিউলি রায়। তিনি বিখ্যাত তবলা বাদক ওস্তাদ শেফাল রায়ের মেয়ে। শিউলি রায় কুমিল্লার নজরুল ইনস্টিটিটিউটে প্রশিক্ষক হিসেবে কর্মরত।

ঈদের দ্বিতীয় দিন: এদিন অনুষ্ঠান মাতিয়েছেন জনপ্রিয় আবৃত্তি শিল্পী শিমুল মোস্তফা। বাঙালির শোকের মাস আগস্ট উপলক্ষে ছিলো বিশেষ এ আয়োজন।

ঈদের তৃতীয় দিন: তৃতীয় দিনে উপস্থিত ছিলেন বরিশালের বাকেরগঞ্জের শিল্পী লিটন গোমেজ।

ঈদের চতুর্থ দিন: এদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুরের শিল্পী রুহুল আমিন খোকন।

ঈদের পঞ্চম দিন: পঞ্চম দিনের অতিথি টাঙ্গাইলের সংগীতশিল্পী সবুজ বাঙালি।

ঈদের ষষ্ঠ দিন: ৬ আগস্ট রবীন্দ্রপ্রয়াণ দিবস। রবীন্দ্রনাথের গান নিয়ে আসবেন ইসরাত বিথী এবং প্রমিলা রায়।

সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন [email protected] এই ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)| সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে (https://www.facebook.com/risingbd24com/) এ লিঙ্ক থেকে।

মাহফুজ/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়