ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির সভাপতি মোল্লা জালাল, সম্পাদক উদয় হাকিম

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ৩০ মার্চ ২০২১   আপডেট: ২২:৩৬, ৩০ মার্চ ২০২১
বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির সভাপতি মোল্লা জালাল, সম্পাদক উদয় হাকিম

মোল্লা জালাল ও উদয় হাকিম (ফাইল ছবি)

সাংবাদিক নেতা মোল্লা জালাল (ময়মনসিংহ)-কে সভাপতি ও রাইজিংবিডিডটকমের উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম (টাঙ্গাইল)-কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২১-২০২২ গঠন করা হয়েছে।  মঙ্গলবার (৩০ মার্চ) এই কমিটি গঠন করা হয়।

৩৩ সদস‌্যবিশিষ্ট এই কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি নির্বাচিত হলেন আশরাফ আলী (টাঙ্গাইল), মহসিন আব্বাস (কিশোরগঞ্জ) নুরুল হাসান খান (নেত্রকোনা), পল্লব মাহমুদ ( জামালপুর),  রুশো হায়দার (শেরপুর), যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল খোকন (কিশোরগঞ্জ), মো. শাহজাদা ( জামালপুর), শওকত হোসেন খান লিথো (নেত্রকোনা), আখতার হোসেন (ময়মনসিংহ), তানজিল রিমন (শেরপুর), কোষাধ‌্যক্ষ সরদার ফরিদ আহমদ, প্রচার সম্পাদক বাহরাম খান, দপ্তার সম্পাদক গোলাম কিবরিয়া। এছাড়া নির্বাহী সদস‌্য নির্বাচিত হয়েছেন, মফিদা আকবর (ময়মনসিংহ), শাকিলা জেসমিন (কিশোরগঞ্জ), শাহনাজ পারভীন এলিচ (টাঙ্গাইল), বনশ্রী ডলি (নেত্রকোনা), খাতুনে জান্নাত কনা (জামালপুর) ও তাছলিমা হোসেন শিখা (শেরপুর)। 

এর বাইরে জেলা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের পদাধিকার বলে কার্যনির্বাহী কমিটির সদস‌্য নির্বাচিত করা হয়েছে। তারা হলেন, আজিজুল হক (সভাপতি, কিশোরগঞ্জ সাংবাদিক ফোরাম), হামিদ মোহাম্মদ জসীম (সাধারণ সম্পাদক, কিশোরগঞ্জ সাংবাদিক ফোরাম), তালুকদার হারুণ (সভাপতি, টাঙ্গাইল সাংবাদিক ফোরাম), ফিরোজ মান্না (সাধারণ সম্পাদক,টাঙ্গাইল সাংবাদিক ফোরাম), উৎপল  কুমার সরকার ( সভাপতি, ময়মনসিংহ সাংবাদিক ফোরাম), মোশাররফ হোসেন (সাধারণ সম্পাদক, ময়মনসিংহ সাংবাদিক ফোরাম), ফারুক তালুকদার (সভাপতি, নেত্রকোনা সাংবাদিক ফোরাম), মাসুদ করিম (সাধারণ সম্পাদক, নেত্রকোনা সাংবাদিক ফোরাম), আবু সাঈদ (সভাপতি, জামালপুর সাংবাদিক ফোরাম), উবায়দুল্লাহ বাদল ( সাধারণ সম্পাদক, জামালপুর সাংবাদিক ফোরাম), হকিকত জাহান হকি (আহ্বায়ক, শেরপুর সাংবাদিক ফোরাম) ও মামুন আব্দুল্লাহ (সদস‌্য সচিব, শেরপুর সাংবাদিক ফোরাম)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোল্লা জালাল।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, ‘মৌলবাদের মূলোৎপাটন করতে এখনই কাজ শুরু করতে হবে। অন্যথায় দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে। মৌলবাদের মূলোৎপাটন করতে দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। তা না হলে তাদের অপকর্ম, ভাংচুর, তাণ্ডব মহামারিতে রূপ নিতে পারে। যা চলমান উন্নয়ন ধারাকে বাধাগ্রস্ত করবে।’

মৌলবাদীদের তাণ্ডবের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, ‘বৃহত্তর ময়মনসিংহের সংস্কৃতিসহ নানা দিকে ঐতিহ্য আছে। এই অঞ্চলের সাংবাদিকদের এই সংগঠন শক্তিশালী করতে প্রয়োজনে পাশে দাঁড়াব।’

নব নির্বাচিত সভাপতি মোল্লা জালাল বলেন, ‘বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি কোনো দল, ক্লাব বা প্রতিষ্ঠান নয়। এটি একটি 'মাই ম্যান কনসেপ্ট'। শিশির বিন্দু যেমন ধরা যায় না, দেখা বা ছোঁয়া যায় না- অনুভব করা যায়। মাই ম্যান কনসেপ্ট হচ্ছে এমনই একটি বিষয়। আমরা মাই ম্যানরা যখন ঐক্যবদ্ধ থাকি, তখন সব অর্জন আমাদের পক্ষে আসে। তাই আগামীতে এই কনসেপ্টকে আরও শক্তিশালী করা হবে।'

সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক নুরুল হাসান খানের স্থলাভিষিক্ত হলেন রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম। সম্মেলনের এক পর্যায়ে নির্বাহী কমিটির জরুরি সভা শেষে আনুষ্ঠানিকভাবে দুই বছর মেয়াদের নতুন কমিটি ঘোষণা করেন সমিতির নবনির্বাচিত সহসভাপতি নুরুল হাসান খান।

/এনই/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়