ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৩০ শতাংশ মহার্ঘ ভাতার দাবি তৃতীয় শ্রেণীর কর্মচারীদের

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৫ ৫:৩৩:০৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৫ ৫:৩৩:০৭ পিএম

মূল বেতনের ৩০ শতাংশ মহার্ঘ ভাতা ও চিকিৎসা ভাতা তিন হাজার টাকায় উন্নীতের দাবি জানিয়েছেন তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীরা।

শুক্রবার রাজধানীর তেজগাঁও ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে বাংলাদেশ তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তারা এ দাবি জানান।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, সর্বশেষ ২০১৫-তে জাতীয় বেতন স্কেল প্রদানের পর ইতোমধ্যে প্রায় ৩২ শতাংশ মুদ্রাস্ফিতি ও গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজীয় পণ‌্যের মূল্য অধিক হারে বৃদ্ধি পেয়েছে। ঔষধের দাম বৃদ্ধি ও চিকিৎসা ব্যয় বৃদ্ধি পাওয়ায় সরকারি কর্মচারীরা অর্থ কষ্টে জীবন যাপন করছেন। তাই মূল বেতনের ৩০ শতাংশ মহার্ঘ ভাতা ও চিকিৎসা ভাতা তিন হাজার টাকায় উন্নীতের জোর দাবি জানান।

বক্তারা আরও বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে সৃষ্ট বৈষম্য নিরসনকল্পে বাংলাদেশ সচিবালয়ের মতো সচিবালয় বহির্ভূত দপ্তর, প্রতিষ্ঠান, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের দপ্তরে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী, স্টেনোগ্রাফার, কম্পিউটার অপারেটরসহ সমমানের সমমর্যাদার কর্মচারীদের পদবী প্রশাসনিক কর্মকর্তা, ব্যক্তিগত কর্মকর্তা ও বেতনস্কেল প্রদানসহ প্রযোজ্য ক্ষেত্রে স্বপদে দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা ও বেতনস্কেল দিতে হবে।

ডিপ্লোমা নার্সদের ন্যায় সমশিক্ষাগত যোগ্যতাসম্পন্ন ডিপ্লোমা হেলথ টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা প্রদানসহ বেতনস্কেল দেয়ার জোড় দাবী জানানো হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মাহ্ফুজুর রহমান। প্রধান অতিথি  ছিলেন সমিতির উপদেষ্টা হারুন উর রশিদ ও বিশেষ অতিথি ছিলেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শাহ্ মো. শফিউল হক। বক্তব্য রাখেন সমিতির মহাসচিব লুৎফর রহমান, কার্যকরী সভাপতি নাজমা আক্তার, মো. সালজার রহমান; সহ-সভাপতি আবদুল মান্নান হাজারভী, মুস্তাফিজুর রহমান, সাংগঠনিক সচিব রফিকুল ইসলাম মামুন প্রমুখ।


ঢাকা/সাওন/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন