Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

করোনার ভুয়া সনদ নিয়ে কেউ ইতালি যায়নি: পররাষ্ট্র মন্ত্রণালয়

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৩, ১৬ জুলাই ২০২০   আপডেট: ১৮:৫৮, ৭ অক্টোবর ২০২০
করোনার ভুয়া সনদ নিয়ে কেউ ইতালি যায়নি: পররাষ্ট্র মন্ত্রণালয়

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বাংলাদেশ থেকে ১ হাজার ৬০০ জন ইতালি গেছেন। তবে কোনো বাংলাদেশিই ভুয়া করোনা সনদ নিয়ে ইতালি যাননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার ( ১৬ জুলাই) মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে খবর বেরিয়েছে যে অনেক বাংলাদেশি ভুয়া করোনা সনদ নিয়ে ইতালি গেছেন। তবে কোনো বাংলাদেশিই ভুয়া করোনা সনদ নিয়ে ইতালি যাননি। কেননা করোনা সনদ নিয়ে ইতালি যেতে হবে, সে দেশের সরকার এমন কোনো শর্ত দেয়নি। তবে তারপরেও কিছু বাংলাদেশি নিজ থেকেই করোনা সনদ নিয়ে গেছেন, তারা ভেবেছিলেন যদি প্রয়োজন পড়ে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দুর্ভাগ্যজনক হলো কিছু বাংলাদেশি ইতালি ফিরে গিয়ে কোয়ারেন্টিন মানেননি। আর সম্ভবত, তাদের থেকে কম্যুনিটির মধ্যে সংক্রমণ হতে পারে। ইতালির ল্যাজিও অঞ্চলে গত সপ্তাহে ৫ হাজার বাংলাদেশির করোনা টেস্ট করা হয়েছে, এর মধ্যে ৬৫ জনের করোনা পজিটিভ এসেছে। রোমের বাংলাদেশ দূতাবাসের সহায়তায় ইতালি সরকার ল্যাজিও অঞ্চলের ৩০ হাজার বাংলাদেশির করোনা টেস্ট করানোর উদ্যোগ নিয়েছে।

বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, উল্লেখ্য যে আগামী ৩১ জুলাই পর্যন্ত বাংলাদেশের মতো আরো ১২টি দেশের সাথেও ইতালি ফ্লাইট চলাচল বন্ধ রেখেছে।

 

ঢাকা/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়