ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মৃত্যু-আক্রান্ত সর্বোচ্চ ঢাকায়, সর্বনিম্ন ময়মনসিংহে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মৃত্যু-আক্রান্ত সর্বোচ্চ ঢাকায়, সর্বনিম্ন ময়মনসিংহে

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ৪৭১ জন মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন। মৃত্যু ও আক্রান্ত সর্বোচ্চ ঢাকা বিভাগে আর সর্বনিম্ন ময়মনসিংহ বিভাগে।

মঙ্গলবার (১০ আগস্ট) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বিভাগভিত্তিক মৃতদের তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, এখন পর্যন্ত ঢাকা বিভাগে মারা গেছেন এক হাজার ৬৫৪ জন, চট্টগ্রামে ৮১৬ জন, খুলনায় ২৬৮ জন, রাজশাহীতে ২২৬ জন, সিলেটে ১৫৮ জন, রংপুরের ১৩৯ জন, বরিশালের ১৩৪ জন এবং ময়মনসিংহের ৭৬ জন।

বিভাগভিত্তিক আক্রান্তদের শতকরা হার তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, এখন পর্যন্ত ঢাকা বিভাগে আক্রান্ত হয়েছেন ৬৪ দশমিক ৭ শতাংশ, চট্টগ্রামে ১৪ দশতিক ৪ শতাংশ, রাজশাহীর ৫ দশমিক ৫ শতাংশ, খুলনার ৫ দশমিক ১ শতাংশ, সিলেটের ৩ দশমিক ২ শতাংশ, রংপুরের ২ দশমিক ৭ শতাংশ, বরিশালের ২ দশমিক ৫ শতাংশ এবং ময়মনসিংহের এক দশমিক ৯ শতাংশ।

বয়সভিত্তিক মৃতদের সংখ্যাও তুলে ধরেন নাসিমা সুলতানা বলেন, এখন পর্যন্ত ০ থেকে ১০ বছরের মারা গেছেন ১৯ জন, ১১ থেকে ২০ বছরের ৩৪ জন, ২১ থেকে ৩০ বছরের ৯০ জন, ৩১ থেকে ৪০ বছরের ২২৪ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪৭৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ৯৮৬ জন এবং ষাটোর্ধ্ব এক হাজার ৬৪২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন। নতুন করে ২ হাজার ৯৯৬ জন আক্রান্ত হয়েছেন।

ঢাকা/মামুন/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়