ঢাকা     রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||  মাঘ ২ ১৪২৮ ||  ১২ জমাদিউস সানি ১৪৪৩

প্রণব মুখার্জির মৃত‌্যুতে বিশিষ্টজনদের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৮, ১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:২০, ১ সেপ্টেম্বর ২০২০
প্রণব মুখার্জির মৃত‌্যুতে বিশিষ্টজনদের শোক

চলে গেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ৮৪ বছর বয়সে দিল্লির সেনা হাসপাতালে সোমবার (৩১ আগস্ট) বিকেলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রণব মুখার্জির মৃত‌্যুতে শোক জানিয়েছেন বিশিষ্টজনরা।

স্পিকার ও ডেপুটি স্পিকারের শোক
প্রণব মুখার্জির মৃত‌্যুতে শোক জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। এক শোকবার্তায় তারা বলেন, প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিক নেতাকে। আর বাংলাদেশ হারালো একজন আপনজনকে। তিনি উপমহাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন।

অর্থমন্ত্রীর শোক
প্রণব মুখার্জির মৃত‌্যুতে শোক জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এক শোকবার্তায় অর্থমন্ত্রী বলেন, প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের পরীক্ষিত বন্ধু ও সুহৃদ। মহান মুক্তিযুদ্ধে তার অসামান্য অবদানের কথা বাঙালি জাতি চিরকাল গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে। 

চিফ হুইপের শোক
প্রণব মুখার্জির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

বাণিজ্যমন্ত্রীর শোক
প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এক শোকবার্তায় বাণিজ্যমন্ত্রী প্রণব মুখার্জির বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক
প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের শুরু থেকে তিনি সব সময়ই বাংলাদেশের মঙ্গল কামনায়, শান্তি, ও উন্নয়নের প্রতি তার অঙ্গীকারের জন্য এদেশের মানুষের হৃদয়ে তিনি বিশেষ স্থান করে নিয়েছিলেন।

এদিকে, অপর এক শোকবার্তায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

আসাদ/শাহ আলম/হাসান/হাসনাত/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়