ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৬ মাসের মধ‌্যে ৩ কোটি ভ‌্যাকসিন আসবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ২৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:৫৬, ২৭ ডিসেম্বর ২০২০
৬ মাসের মধ‌্যে ৩ কোটি ভ‌্যাকসিন আসবে: স্বাস্থ্যমন্ত্রী

বক্তব‌্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

জানুয়ারি শেষে অথবা ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যেই দেশে ভ্যাকসিন চলে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘আগামী ৬ মাসের মধ‌্যে পর্যায়ক্রমে ৩ কোটি ভ্যাকসিন চলে আসবে। এই ভ্যাকসিন সুষ্ঠুভাবে বিতরণের জন্য সরকার প্রস্তুত।’ 

রোববার (২৭ ডিসেম্বর) সকালে মহাখালী ঔষধ প্রশাসন অধিদপ্তরে ২টি ভ্যাকসিন ল্যাব পরিদর্শন শেষে  ব্রিফিংকালে স্বাস্থ্যমন্ত্রী  এই তথ‌্য জানান। 

স্বাস্থ‌্যমন্ত্রী বলেন, ‘ভ্যাকসিন দেওয়ার জন্য আমাদের প্রশিক্ষিত জনবল রয়েছে। ভ‌্যাকসিন রাখার স্টোর প্রস্তুত করা হয়েছে। নির্দিষ্ট তাপমাত্রায় রাখতে কোল্ডবক্স ব্যবস্থা পাকাপোক্ত করা হয়েছে। কিভাবে ভ‌্যাকসিন দেওয়া হবে, তার জন্য একটি গাইডলাইনও প্রস্তুত করা হয়েছে। যারা ভ‌্যাকসিন নিয়ে সরকারের সমালোচনা করছেন, তারা সঠিক তথ্য না জেনেই কথা বলছেন।’ 

এর আগে, স্বাস্থ্যমন্ত্রী ঔষধ প্রশাসন অধিদপ্তরের ন্যাশনাল কন্ট্রোল ল্যাবরেটরির ভ‌্যাকসিন উইং ও ড্রাগ টেস্টিং উইংয়ে ল‌্যাব পরিদর্শন করেন। 
পরিদর্শনের সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহাবুবুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

ঢাকা/সাওন/এনই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়