ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইফতার ও সেহরিতে পানি সরবরাহ নিশ্চিত করার নির্দেশ 

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৪ এপ্রিল ২০২১  
ইফতার ও সেহরিতে পানি সরবরাহ নিশ্চিত করার নির্দেশ 

পবিত্র রমজান মাসে ইফতার ও সেহরির সময় পর্যাপ্ত পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসাসহ দেশের সব ওয়াসার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ।

বুধবার (১৪ এপ্রিল) রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে চলমান করোনা সংক্রমণ প্রতিরোধ এবং উন্নয়ন কার্যক্রম নিয়ে ওয়াসার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, ‘ইফতার ও সেহরিতে কোনো ক্রমেই পানি সরবরাহে বিঘ্ন ঘটানো যাবে না। পানি সরবরাহে মানুষের নেতিবাচক প্রক্রিয়া যেন না আসে সেদিকে নজর দিতে হবে।’ এছাড়া, করোনার কারণে পানির বাড়তি চাহিদা থাকায় পানির যেন সংকট তৈরি না হয় সেদিকে সতর্ক থাকারও পরামর্শ দেন তিনি।

তাজুল ইসলাম জানান, ঢাকাসহ অন্যান্য শহরে এক সময় ৬০ ভাগ পানিও সরবরাহ করা সম্ভব হতো না । কিন্তু বর্তমানে শুধু শহরে নয় সারা দেশে প্রায় শতভাগ গুণগত ও মানসম্পন্ন পানি সরবরাহ করা হচ্ছে। আজ দেশে কোনো পানির সংকট নেই। ভবিষ্যতে পানির চাহিদা বিবেচনায় ঢাকা-রাজশাহী ওয়াসাসহ সব ওয়াসা বড় বড় প্রকল্প হাতে নিচ্ছে বলেও জানান মন্ত্রী।

সরকার কোভিডের দ্বিতীয় ঢেউয়ের তীব্রতার কারণে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘স্ব স্ব প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সতর্ক করে যথাযথ স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখতে হবে। কোনো অবস্থাতেই উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ রাখা যাবে না।’

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে স্ব স্ব অবস্থান থেকে সাধারণ মানুষের জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং হাত ধোয়ার জন্য সাবান ও পানির স্টেশনসহ  অন্যান্য সেবামূলক কাজে এগিয়ে আসার জন্য সবার প্রতি আহ্বান জানান মন্ত্রী।

ঢাকা/আসাদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়