Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

লকডাউন: গণপরিবহন ছাড়া সব চলছে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৩৯, ২৯ এপ্রিল ২০২১
লকডাউন: গণপরিবহন ছাড়া সব চলছে 

ছবি: আসাদ আল মাহমুদ

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর লকডাউনের ১৬তম দিন বৃহস্পতিবার (২৯ এপ্রিল) চলছে।  এদিন রাজধানীতে দেখা যায়, গণপরিবহন ছাড়া সব পরিবহন চলছে।

সরেজমিনে দেখা গেছে, বেলা ১১টায় গুলিস্তান ফুলবাড়িয়া থেকে বংশাল চৌরাস্তা পর্যন্ত সড়কে গাড়ির জট। সিএনজি চালিত অটোরিকশা, রিকশা, মোটরসাইকেল, লেগুনা ও বাইকেলে নগরবাসী ছুটছে নিজ নিজ কর্মে। ট্রাফিক সিগন্যালে পুলিশের তদারকি ছিল খুবই কম।

ফুলবাড়িয়া সড়কে কথা হয় সিএনজি চালক আবুল কালামের সঙ্গে। তিনি বলেন, নগরবাসীর চলাচল বেড়েছে।  যাত্রী পাওয়া যাচ্ছে।  এখন ম্যানেজ করে সিএনজি চালাচ্ছি।

বংশাল বাসস্ট্যান্ডে কথা হয় কাপড় ব্যবাসায়ী আহম্মদ আলীর সঙ্গে।  তিনি বলেন, আমার বাসা বছিলা।  বছিলা ব্রিজ হয়ে ইসলামপুর যাতায়াত করি। ইসলামপুর মার্কেট খুললেও এখনো গণপরিবহন খোলেনি। এ কারণে আমাদের চলাচলে কয়েকগুণ ভাড়া বেশি দিতে হচ্ছে।

এদিকে, গুলিস্তান সার্জেন্ট আহাদ পুলিশ বক্স এর দুইপাশ থেকে জিপিও পর্যন্ত সড়কে সব ধরনের দোকানপাট খুলেছে।  ক্রেতাদেরও উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। 

গুলিস্তানে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা সোহেল মামুন বলেন, অফিসের কাজে সকাল থেকে, সদরঘাট, প্রেসক্লাব, মতিঝিল এলাকা ঘুরে এলাম। গণপরিবহন ছাড়া সব ধরনের যানবাহন চলছে। মার্কেটসহ ফুটপাতের সব দোকান খোলা। 

গুলিস্তান চেকপোস্টে দায়িত্বরত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পরিদর্শক (এসআই) আবুল কাশেম বলেন, রাজধানীতে বাস ছাড়া সব পরিবহন চলছে।  যার প্রয়োজন সে বের হয়ে কাজ শেষে দ্রুত বাসায় ফিরছেন।  কেউ বিনা কাজে ঘোরাফেরা করলে তার বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়