ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রতি শার্টে ৪০ টাকা মজুরি নির্ধারণ করতে হবে: শ্রমিক সংঘ

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ২৭ মে ২০২২  
প্রতি শার্টে ৪০ টাকা মজুরি নির্ধারণ করতে হবে: শ্রমিক সংঘ

বাজার দ‌রের সা‌থে সঙ্গ‌তি রে‌খে প্রতিটি শার্ট ৪০ টাকা মজুরি নির্ধারণ করার দা‌বি জা‌নি‌য়ে‌ছে পোশাক প্রস্তুতকারী শ্রমিক সংঘের নেতারা। 

শুক্রবার (২৭ মে) বিকালে সংগঠ‌নের কেন্দ্রীয় কার্যালয় গুলিস্তানে ঢাকা পোশাক প্রস্তুতকারী শ্রমিক সংঘের উদ্যো‌গে অনু‌ষ্ঠিত এক কর্মি সভায় তারা এ দা‌বি ক‌রেন।

সংগঠনের সহ-সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ ঢাকা মহানগর কমিটি সভাপতি প্রকাশ দত্ত, ঢাকা পোশাক প্রস্তুতকারী শ্রমিক সংঘের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আব্দুল মোতালেব, সাংগঠনিক সম্পদক বিল্লাল হোসেন, ক্রীড়া সম্পাদক মোখলেছুর রহমান উজ্জল, সদস্য মিলন, জাহিদুল প্রমুখ। 

নেতারা বলেন, ‘শ্রমিকদের আন্দোলনের মুখে মালিকরা ২০১৬ সালে রেট বৃদ্ধি করলেও করোনার দোহাই দিয়ে তা আবারও কমিয়ে দেয়। এমতাবস্থায় ২০১৬ সালের রেট কার্যকরি করা এবং শার্টপ্রতি ৪০ টাকা মজুরি নির্ধারণ করার দাবি জানাচ্ছি।’ 

তারা ব‌লেন, ‘মালিকগোষ্ঠি শ্রমিকদের এই বেঁচে থাকার মত দাবিটুকুও আজ পূরণ না করে নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে। তারই অংশ হিসেবে দুয়েকটা কারখানায় রেট ১ টাকা বৃদ্ধি করে সংগঠনের দাবিকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা করছে।’
 
নেতৃবৃন্দ অবিলম্বে মালিক সমিতিকে শ্রমিক নেতৃবৃন্দের সাথে বসে যৌক্তিক সমাধান করার আহ্বান জানান। তা না হলে শ্রমিকরা কর্মবিরতি পালনের হুম‌কি দেন।

নঈমুদ্দীন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়