ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৬ মাসে মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ শতাংশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ২৫ জুলাই ২০২২  
৬ মাসে মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ শতাংশ

মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক (ফাইল ফটো)

চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত মন্ত্রিসভার ১৪টি বৈঠক হয়েছে। এসব বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মোট ১২১টি। সিদ্ধান্ত বাস্তবায়ন হয়েছে ৮০টি। বাস্তবায়নাধীন আছে ৪১টি। সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৬ দশমিক ১২ শতাংশ। করোনাভাইরাস মহামারির মধ্যে সিদ্ধান্ত বাস্তবায়নের এ হার সন্তোষজনক বলে মনে করছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সোমবার (২৫ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এ বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এপ্রিল থেকে জুন পর্যন্ত মন্ত্রিসভার সাতটি বৈঠক হয়। এসব বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় ৬২টি। সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে ৪০টি। ২২টি বাস্তবায়নাধীন আছে। সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৪ দশমিক ৫১ শতাংশ।

গত বছর একই সময়ে মন্ত্রিসভার বৈঠক হয় সাতটি। সিদ্ধান্ত নেওয়া হয় ৫৭টি। সিদ্ধান্ত বাস্তবায়ন হয় ৩৭টি। বাস্তবায়নাধীন আছে ২০টি। সিদ্ধান্ত বাস্তবায়নের হার প্রায় ৬৫ শতাংশ।

চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত মন্ত্রিসভার বৈঠকে চারটি নীতি বা কর্মকৌশল, চারটি চুক্তি বা প্রটোকল অনুমোদন হয়েছে। এ সময়ে সংসদে আইন পাস হয়েছে ১০টি।

গত বছর একই সময়ে মন্ত্রিসভা বৈঠকে দুটি নীতি বা কর্মকৌশল, একটি চুক্তি বা প্রটোকল অনুমোদন হয়েছে। এ সময়ে সংসদে আইন পাস হয়েছে ৬টি।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়