ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ইইউ’র প্রতিনিধির সঙ্গে ইসির যৌথসভা বুধবার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২৮ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:২২, ২৮ নভেম্বর ২০২৩
ইইউ’র প্রতিনিধির সঙ্গে ইসির যৌথসভা বুধবার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠানো নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বুধবার (২৯ নভেম্বর) যৌথসভা করবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বৈঠকে সংস্থাটির ১০ সদস্যের প্রতিনিধি আসার কথা রয়েছে।

জানা গেছে, ২২ নভেম্বর ই-মেইলে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে যৌথসভায় বসতে সময় চান। চিঠিতে তিনি ২৭ নভেম্বর বিকেল তিনটায় বৈঠকের সময় চান। তবে সিইসি বুধবার বিকেল ৩টায় সময় দেন বলে জানা গেছে।

সিইসিকে রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি লিখেছিলেন, সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতোমধ্যে মতবিনিময় করায় আপনাকে ধন্যবাদ। নির্বাচন কমিশনের বর্তমান কর্মযজ্ঞ নিয়ে আরও বিস্তারিত জানতে আপনার দপ্তরে একটি যৌথ সভায় অংশ নেওয়ার সুযোগ চাই। মতবিনিময়ের জন্য আপনার সম্মতির জন্য আমি উন্মুখ হয়ে আছি।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সংসদ নির্বাচন মাঠ পরিদর্শনে নির্বাচন কমিশনাররা জেলায় সফররত থাকায় ইইউ’র চাহিদামত সময় না দিয়ে দুই দিন পরে বৈঠকের জন্য আসতে বলা হয়েছে।  

ইউরোপীয় ইউনিয়ন ইতোমধ্যে জানিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাঁচ সদস্যের একটি পর্যবেক্ষক টিম পাঠাবে, এতে দুই জন টেকনিক্যাল এক্সপার্ট থাকবে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন দেখতে বিভিন্ন ও সংস্থার ৮৭ জন পর্যবেক্ষক ইতোমধ্যে আবেদন জানিয়েছে। এ ছাড়া, ৩৪ দেশ ও চারটি সংস্থার ১১৪ জন পর্যবেক্ষককে ভোট দেখতে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি।  

ঢাকা/হাসান/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়