ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

রায়েরবাজার বধ্যভূমিতে সর্বস্তরের মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ১৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:১৫, ১৪ ডিসেম্বর ২০২৩
রায়েরবাজার বধ্যভূমিতে সর্বস্তরের মানুষের ঢল

ছবি: রাইজিংবিডি

একাত্তরের শহিদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে জড়ো হন, রাজনীতিবিদ, শহীদ পরিবারের সদস্য ও সর্বস্তরের মানুষ। শ্রদ্ধার ফুলে ফুলে ভরে ওঠে শহিদ বুদ্ধিজীবীদের স্মৃতির স্মারক।

জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে রায়েরবাজার বধ্যভূমিতে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভোর থেকেই রাজধানীর রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে আসতে শুরু করে সাধারণ মানুষ।

রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা জানাতে আসা লালমাটিয়া মহিলা কলেজের শিক্ষার্থী তাবাসসুম আক্তার মিলি রাইজিংবিডিকে বলেন, ১৪ ডিসেম্বর আমাদের বাঙালি জাতির জন্য অত্যন্ত কষ্টের দিন। আমাদের জাতিকে মেধাশূন্য করতে দেশের সূর্য সন্তানদের হত্যা করেছে পাক হানাদার বাহিনী। যারা আমাদের জন্য তাদের জীবন বিসর্জন করলো তাদের প্রতি শ্রদ্ধা জানাতে বধ্যভূমিতে এসেছি।

বীর মুক্তিযোদ্ধা জয়লান রাইজিংবিডিকে বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী চেয়েছিলো বাংলাদেশকে মেধাশূন্য করার। কিন্তু তাদের সেই প্রয়াস স্বার্থক হয়নি। পাকিস্তানি বাহিনীর সাথে যোগ দিয়েও এদেশের কিছু রাজাকার-আলবদররা আমাদের ক্ষতি করতে পারেনি।

এদিকে, শহিদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

পড়ুন

শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বুদ্ধিজীবীদের রক্তঋণ যেন ভুলে না যাই

শহিদ বুদ্ধিজীবী দিবস আজ

/রায়হান/এসবি/ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়