ঢাকা     সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

ঈদের দ্বিতীয় দিনেও বাড়ি ফিরছে মানুষ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ১২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:৩৮, ১২ এপ্রিল ২০২৪
ঈদের দ্বিতীয় দিনেও বাড়ি ফিরছে মানুষ

বিভিন্ন কারণে যারা ঈদের আগে গ্রামের বাড়িতে যেতে পারেননি, তারা শুক্রবার রাজধানী ছাড়ছেন

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে গতকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে পালিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে আজ শুক্রবার (১২ এপ্রিল) ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন অনেকেই।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল থেকেই রাজধানীর বাস টার্মিনাল ও কমলাপুর স্টেশনে যাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বিভিন্ন কারণে যারা ঈদের আগে গ্রামের বাড়িতে যেতে পারেননি, তারা প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে শুক্রবার রাজধানী ছাড়ছেন।

ফেনীর রেজাউল করিম একটি বেসরকারি প্রতিষ্ঠানে ম্যানেজার হিসেবে কর্মরত। প্রতিষ্ঠানটির মালিক দেশের বাইরে আছেন। তাই, ম্যানেজার রেজাউল করিমকে ঈদে অফিসের দায়িত্ব নিয়ে ঢাকায় থাকতে হয়েছে। পরিবারের সাথে ঈদ উদযাপন শেষে আজ সহকারী ম্যানেজার অফিসে এসেছেন। তাই, রেজাউল করিম আজ বাড়ি যাচ্ছেন। 

কাপড় ব্যবসায়ী সোলাইমান মিয়াজী বলেন, ‘অনেকেই চাঁদ রাতে কেনাকাটা করতে আসেন। শেষ সময়ে ব্যবসাও খুব ভালো হয়। তাই, প্রতিবারের মতো এবারও ঈদের আগে বাড়ি যাওয়া হয়নি। তাছাড়া, ঈদের দ্বিতীয় দিনে ভোগান্তি ছাড়াই আরামে যাওয়া যায়।’ 

এদিকে, অনেকেই আবার ঈদের ছুটিতে আত্মীয়র বাসাতে বেড়াতে যেতে ঢাকা ছাড়ছেন। এমনই একজন তামান্না বেগম। কলাবাগানে তার শ্বশুরবাড়ি। ঢাকায় ঈদ করে তিনি এখন যাচ্ছেন নরসিংদী বাবার বাড়িতে। তামান্না বলেন, শ্বশুরবাড়িতে ঈদ করেছি। এখন স্বামী-সন্তান নিয়ে বাবার বাড়িতে বেড়াতে যাচ্ছি।

এদিন, ঢাকায় ছাড়ার পথে যাত্রীর চাপ থাকলেও ঢাকামুখী মানুষের সংখ্যা ছিল অনেক কম। এবার ঈদের ছুটি বেশি হওয়ায় অন্তত রোববারের আগে মানুষ ঢাকামুখী হবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়