ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

রাজধানীতে ট্রাক আসছে গরু নিয়ে, ফিরছে মানুষ নিয়ে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ১৫ জুন ২০২৪  
রাজধানীতে ট্রাক আসছে গরু নিয়ে, ফিরছে মানুষ নিয়ে

অতিরিক্ত বাসভাড়ার হাত থেকে বাঁচতে অনেকেই পশুবাহী ট্রাকে চড়ে বাড়িতে ফিরছেন

এক দিন পরেই পবিত্র ঈদুল আজহা। এখনো ঢাকার বিভিন্ন হাটে বিক্রির উদ্দেশ্যে কোরবানির পশু আনা হচ্ছে। অন্যদিকে, প্রিয়জনদের সঙ্গে ঈদ উপভোগ করতে শেষ সময়ে ঢাকা ছাড়ছে মানুষ। অতিরিক্ত বাসভাড়ার হাত থেকে বাঁচতে অনেকেই পশুবাহী ট্রাকে চড়ে বাড়িতে ফিরছেন।

গতকাল শুক্রবার (১৪ জুন) রাতে বা আজ শনিবার (১৫ জুন) সকাল পশুবাহী যেসব ট্রাক ঢাকায় এসেছে, বিভিন্ন হাটে গরু নামিয়ে ফেরার সময় যাত্রী নিয়ে ফিরছে সেসব ট্রাক। 

যাত্রীদের অভিযোগ, বাসে দ্বিগুণ থেকে তিন গুণ বেশি ভাড়া আদায় করা হচ্ছে। তারপরও ঠিকমতো যানবাহন পাওয়া যাচ্ছে না। বাধ্য হয়েই ট্রাক ও পিকআপে করে বাড়িতে ফিরতে হচ্ছে। 

বগুড়ার পোশাককর্মী রজব আলী বলেন, ট্রেনে করে বগুড়ায় যাওয়ার চেয়ে বাসে সহজ। কিন্তু, অনেক চেষ্টার পরও বাসের টিকিট পাইনি। টিকিট ছাড়া যে বাস ছাড়ে, তার ভাড়াও দ্বিগুণ চায়। তাই, ট্রাকে করে বাড়ি ফিরছি।

অপর যাত্রী আজহারুল ইসলাম বলেন, বাসের টিকিট পাইনি। তাই, বাড়ির উদ্দেশে বাসা থেকে বের হওয়ার সময়ই মনস্থির করেছিলাম, যে বাহনই পাই, উঠে পড়ব। লোকাল বাসের ভাড়াও দেখেছি আজ ডাবল। শেষ পর্যন্ত ট্রাকে চড়েছি।

তিনি বলেন, আমি এ নিয়ে দুই বার ট্রাকে যাত্রা করছি। এর আগে ট্রাকে কম ভাড়ায় বাড়ি পৌঁছাতে পেরেছি। ঝুঁকি থাকলেও কিছু করার নেই। কারণ, আমাদের তো আয় সীমিত।

কয়েকজন ট্রাকচালক বলেন, গরু নিয়ে ঢাকায় এসেছিলাম। হাটে গরু নামিয়ে দিয়ে এখন ফেরার পথে কিছু যাত্রী নিয়ে যাচ্ছি। এতে আমাদের বাড়তি কিছু টাকা আসে।

নিরাপত্তাঝুঁকির বিষয়ে জানতে চাইলে তারা বলেন, আমরা কাউকে ডাকি না। যাত্রীরা নিজ থেকেই ট্রাকে ওঠেন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ