ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

ডেঙ্গু প্রতিরোধে ডিএসসিসির অভিযান, ৮ স্থাপনাকে জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ১০ জুলাই ২০২৪  
ডেঙ্গু প্রতিরোধে ডিএসসিসির অভিযান, ৮ স্থাপনাকে জরিমানা

এডিস মশার লার্ভা পাওয়ায় বেসরকারি আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠান কনকর্ড রিয়েল এস্টেট লিমিটেড ও র‍্যাংগস প্রোপার্টিজ লিমিটেডের নির্মাণাধীন দুইটি ভবন, একটি রেস্টুরেন্টসহ মোট আটটি স্থাপনাকে এক লাখ ৪৭ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল নিধনে করপোরেশন পরিচালিত ৫টি ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।

বুধবার (১০ জুলাই) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাজী আলাউদ্দিন রোড, হাজী ওসমান গনি রোডের আশপাশ, ধানমন্ডি ১৬ নং রোড, শ্যামপুর, ঢালকানগর, হরিচরণ রোড, রহমতপুর, কোনাপাড়া, যাত্রাবাড়ী এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম মোর্শেদ ১৫ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি ১৬ নং রোড, তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব উর রহমান আশিক ২৮ নম্বর ওয়ার্ডের চাঁদনীঘাট, চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ৩৪ নম্বর ওয়ার্ডের কাজী আলাউদ্দিন রোড ও হাজী ওসমান গনি রোডের আশপাশ, পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আমির হামজা ৪৭ নম্বর ওয়ার্ডের শ্যামপুর, ঢালকানগর, হরিচরণ রোড এবং পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শামসুল আরেফিন ৬৫ নম্বর ওয়ার্ডের রহমতপুর, কোনাপাড়া, যাত্রাবাড়ী এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

অভিযানে সর্বমোট ৩৩৭টি নির্মাণাধীন ভবন ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ৯টি নির্মাণাধীন ভবন ও স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৯টি মামলায় সর্বমোট এক লাখ ৪৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে এক নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম মোর্শেদ বলেন, ‘আজকের অভিযানে ধানমন্ডি ১৬ নম্বর রোডে বেসরকারি আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠান কনকর্ড রিয়েল এস্টেট লিমিটেড ও র‍্যাংগস প্রোপার্টিজ লিমিটেড কর্তৃক নির্মাণাধীন ২টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় যথাক্রমে ৫০ হাজার ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়। এছাড়া তৈজসপত্রে সংরক্ষিত পানিতে মশার লার্ভা পাওয়ায় জিনিয়াল রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়