Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪৩

স্থানীয় সরকার নির্বাচন চর দখলের লড়াইয়ে পরিণত: সাইফুল হক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৮, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২১:০৮, ১৮ জানুয়ারি ২০২১
স্থানীয় সরকার নির্বাচন চর দখলের লড়াইয়ে পরিণত: সাইফুল হক

সরকারি দলের মনোনীত ও বিদ্রোহী প্রার্থীরা স্থানীয় সরকারের নির্বাচনকে ‘চর দখলের লড়াইয়ে’ পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

সোমবার (১৮ জানুয়ারি) বিকালে সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর কমিটির এক সভায় তিনি এ অভিযোগ করেন।

সাইফুল হক বলেন, সরকারি দলের পৌর নির্বাচন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। কালো টাকা, হয়রানি, মামলা আর প্রশাসনকে ব্যবহার করে অধিকাংশ কেন্দ্রে তারা বিরোধীদলীয় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঠ ছাড়া করেছে।  

কেন্দ্র দখল, ভোট জালিয়াতি ও বিরোধীদলীয় এজেন্ট ও ভোটারদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া সাধারণ বিষয়ে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এত বাধা, বিপত্তি ও ঝুঁকি নিয়ে যে মানুষ ভোট কেন্দ্রে যাচ্ছে ও পছন্দের দল ও প্রার্থীকে ভোট দিচ্ছেন, তা তাদের হারানো ভোটাধিকার পুনরুদ্ধারের আগ্রহেরই বহিঃপ্রকাশ।  কিন্তু নির্বাচন কমিশন ও সরকার মানুষের এই অধিকারের পক্ষে দাঁড়াতে পারছে না। গোটা নির্বাচনী ব্যবস্থার প্রতি গণঅনাস্থা  ও গণহতাশা এখনও প্রবল।

তিনি ভোটাধিকার প্রয়োগ এবং শক্তিশালী স্থানীয় সরকার গড়ে তুলতে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে সভায় পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী, মহানগর কমিটির সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা, ইমরান হোসেন, জোনায়েত হোসেন, বিলকিস বেগম, মোজাম্মেল হক, আবুল কালাম, বিপ্লব হোসেন খান বক্তব্য রাখেন।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়