ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

ডিএমপিকে ৭ তথ্য জানিয়ে বিএনপির চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৬ অক্টোবর ২০২৩  
ডিএমপিকে ৭ তথ্য জানিয়ে বিএনপির চিঠি

আগামী ২৮ অক্টোবরে অনুষ্ঠিতব্য বিএনপির সমাবেশের বিকল্প দুটি ভেন্যুর নামসহ সাতটি তথ্য জানতে চেয়ে চিঠি দিয়েছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সেই চিঠির জবাব দিয়েছে দলটি। জবাবে বিএনপি বলেছে, তারা নয়াপল্টনেই সমাবেশ করতে চায়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএমপিতে পাঠানো চিঠিতে বিএনপির তরফ থেকে জানানো হয়েছে, ২৮ তারিখের সমাবেশে ১ থেকে ১ লাখ ২০ হাজার লোকের সমাগম হবে। অন্য কোনও রাজনৈতিক দলের লোক তাদের সমাবেশে আসবে না।

বিএনপি নয়াপল্টনে তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করতে চায়। শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে বিএনপির পক্ষ থেকে দলের ৫০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর কাছে সমাবেশের বিকল্প দুটি ভেন্যুর নামসহ সাতটি তথ্য জানতে চেয়ে চিঠি দেয় পুলিশ।

চিঠিতে পুলিশ জানতে চেয়েছিল- সমাবেশে লোকসমাগমের সংখ্যা, সময়, বিস্তৃতি, কোন কোন স্থানে মাইক লাগানো হবে, অন্য দলের কেউ উপস্থিত থাকবেন কিনাসহ সাতটি তথ্য। পাশাপাশি জননিরাপত্তার কারণে নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেওয়া সম্ভব না হলে কোথায় হতে পারে, এমন দুটি বিকল্প নাম চেয়েছিল।

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের এক দফা দাবিতে ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। ১৮ অক্টোবর কর্মসূচি ঘোষণা করে ফখরুল বলেন, মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে। এরপর সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা আর থেমে থাকব না। অনেক বাধা আসবে। অনেক বিপত্তি আসবে। এসব বাধা বিপত্তি অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হবে।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়