ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

ইসির চিঠি ‘পাত্তা দিচ্ছে না’ বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ১৮ নভেম্বর ২০২৩   আপডেট: ২২:২৯, ১৮ নভেম্বর ২০২৩
ইসির চিঠি ‘পাত্তা দিচ্ছে না’ বিএনপি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়কে বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে চিঠি দেওয়া হলেও বিষয়টিকে ‘পাত্তা দিচ্ছে না’ বিএনপি। দলটির নেতাদের ভাষ্য, বর্তমান ইসির ওপর যেহেতু আস্থা নেই, সে কারণে তাদের পদক্ষেপে নজর থাকলেও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া নেই।

নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীদের কার সইয়ে মনোনয়ন দেওয়া হবে, তা রাজনৈতিক দলগুলোকে লিখিতভাবে ইসিকে জানাতে হয়। ইসি তফসিল ঘোষণার সাত দিনের মধ্যে এটি জানানোর জন্য দলগুলোকে চিঠি পাঠিয়েছে।

সূত্রমতে, গত বৃহস্পতিবার বিএনপির ই-মেইলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। তবে, দলের পক্ষ থেকে এটি কেউ স্বীকার করেনি।

জানতে চাইলে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘ইসি কী চিঠি দিয়েছে জানা নেই আমার। বরং আমি জানি, নয়াপল্টনে ইসির চিঠি ফেলে রাখা হয়েছে। সেখানে ধুলোয় ইসির চিঠি লুটোপুটি খাচ্ছে’।

সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, ‘আমরা তো এ ইসি মানি না। আমাদের দাবি ইসি পুনর্গঠন। এ কমিশন কী চিঠি দিলো, আর না দিলো- সেটা কোনও বিষয় না’।

অন্যদিকে, বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলন করেও এ বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কিছু বলেননি।

ইসির তফসিল ঘোষণার সমালোচনা করে রিজভী বলেন, আপনারা যে তফসিল ঘোষণা করেছেন তা অবিলম্বে প্রত্যাহার করুন। নির্বাচন স্থগিত করে আগে পদত্যাগ করুন। অন্যথায়, এ ফরমায়েশি তফসিলে বাংলাদেশে একতরফা কোনও নির্বাচন হবে না। জনগণ সর্বশক্তি দিয়ে প্রতিহত করবে।

মেয়া/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়