ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

সরকারি দলের জোটে যাবে না তৃণমূল বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২৭ নভেম্বর ২০২৩  
সরকারি দলের জোটে যাবে না তৃণমূল বিএনপি

তৃণমূল বিএনপি সরকারি দলের জোটে যাবে না, এমনকি অন্য মার্কা নিয়ে নির্বাচন করবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

সোমবার (২৭ নভেম্বর) নির্বাচনের কার্যক্রমের সর্বশেষ পরিস্থিতি নিয়ে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

তৈমূর আলম বলেন, ৩০০ আসনে আমাদের প্রার্থী চূড়ান্ত। অন্য দলগুলোর সঙ্গে আমাদের যে জোট রয়েছে, তাদের কতগুলো আসন দেব মিটিংয়ে চূড়ান্ত করা হবে।

তিনি বলেন, বর্তমান সংসদ বড়লোকদের আড্ডাখানা হয়ে গেছে। গণমানুষের সঙ্গে সম্পর্ক আছে এমন প্রার্থীদের আমরা অগ্রাধিকার দিয়েছি। সমাজে যারা শিক্ষক, সাংবাদিক, মধ্যবিত্ত পেশাজীবী মানুষ তাদের নমিনেশন দেব। অনেক শিল্পপতি আসছেন মনোনয়ন নিতে, আমরা দিচ্ছি না। অনেকে আসছেন শুধু নমিনেশনের জন্য, দল করার জন্য নয়। যারা আমাদের দল গোছাতে পারবে তাদেরই নমিনেশন দেব।

সরকারের সঙ্গে জোট হচ্ছে কি না জানতে চাইলে তৈমূর বলেন, সরকারের সঙ্গে কোনও জোটে যাবো না। অন্যের মার্কা দিয়ে নির্বাচন করবো না। অনেকে বলছেন, আমি নাকি নৌকা নিয়ে নির্বাচন করবো। এটা পত্রিকায়ও উঠেছে। আমরা এর প্রতিবাদও করেছি। আমাদের জয় যদি অন্যের মার্কায় আগে থেকে সুনিশ্চিতও করা হয়, তারপরও আমরা তা করবো না।

নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ তাদের প্রার্থী দেয়নি। তৃণমূলের সঙ্গে জোট হবে কি না এ প্রসঙ্গে এক প্রশ্নে তৈমূর খন্দকার বলেন, নারায়ণগঞ্জ-৫ নিয়ে কোনও পরিকল্পনা নেই। আমি নারায়ণগঞ্জ ১, ২, ৩ যে কোনো আসনে নির্বাচন করতে পারবো। আমি কথার পরিবর্তন করি না।

নিরপেক্ষ ও অবাধ নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন, সংসদ নির্বাচনে ভোট সুষ্ঠু না হলে জনগণ নির্বাচন কমিশন (ইসি) ভবনের ইট খুলে নেবে। নির্বাচন যদি সুষ্ঠু না হয়, জনগণ যদি ভোটাধিকার প্রয়োগ করতে না পারে তাহলে এর দায়ভার প্রধানমন্ত্রীকে নিতে হবে। প্রধানমন্ত্রী কমিটমেন্ট দিয়েছেন তিনি সুষ্ঠু নির্বাচন দেবেন। তার জন্য এটা ফরজ। তা না হলে তিনি সংকটে পড়বেন।

যদি মন্ত্রী-এমপিদের গুণ্ডাবাহিনী দিয়ে অতীতের মত ভোট করা হয়, যদি নির্বাচন কমিশন মেরুদণ্ড সোজা রাখতে না পারে তাহলে এর দায়ভার নিতে হবে। ভোট সুষ্ঠু না হলে নির্বাচন কমিশনের কোনও দরকার হয় না। ভোট সুষ্ঠু না হলে জনগণ কমিশন ভবনের ইট খুলে ফেলবে- বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন সাবেক এই বিএনপি নেতা।

নঈমুদ্দীন/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়