ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিদেশি প্রভুর উস্কানিতে ভারতবিরোধিতা করছে বিএনপি: পরশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ২২:৩৮, ২৭ মার্চ ২০২৪
বিদেশি প্রভুর উস্কানিতে ভারতবিরোধিতা করছে বিএনপি: পরশ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, দক্ষতা নেই বলে বিএনপি নেতিবাচক রাজনীতির দিকে ধাবমান। তাই, ওরা দেশকে ধ্বংস করার পরিকল্পনা হাতে নিয়েছেন। এই স্বাধীনতার মাসে ওরা ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছে। কিন্তু, অন্যদিকে খোঁজ নিয়ে দেখবেন, তাদের বেগম সাহেবরা ভারত যাচ্ছে ঈদের শপিং করতে।

বুধবার (২৭ মার্চ) রাজধানীর উত্তরায় ১২ নম্বর সেক্টর কল্যাণ সমিতি মাঠে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

যুবলীগের চেয়ারম্যান বলেন, মুক্তিযুদ্ধের সময় যে ভারত আমাদের শরণার্থীদের আশ্রয় দিয়েছে; অস্ত্র দিয়ে, প্রশিক্ষণ দিয়ে আমাদের সাহায্য করেছে, তাদের এখন বিরুদ্ধাচারণ করা হচ্ছে। নিশ্চয়ই অন্য কোনো বিদেশি শক্তির উস্কানিতে এ অবস্থান নিয়েছে বিএনপি। 

শেখ ফজলে শামস পরশ বলেন, ভারতবিরোধিতা করে কিন্তু লাভ হবে না। বেঈমানদের কেউই বিশ্বাস করে না, ইতিহাসও ক্ষমা করে না। স্বার্থ হাসিল করে ছুড়ে ফেলে দেবে, ক্ষমতায় বসাতে পারবে না, যতদিন জনগণ শেখ হাসিনার সাথে আছে।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সৃষ্টি হয়েছিল জনগণের অধিকার আদায়ের সংগ্রামের মধ্য্রে দিয়ে। বাংলাদেশের জনগণের সাথে আওয়ামী লীগের নাড়ির সম্পর্ক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর মুজিবুর রহমান দীর্ঘ ২৪ বছর জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করে বাংলাদেশ স্বাধীন করেছেন এ দেশের মেহনতি মানুষের মুক্তির জন্য। সে কারণে এ দেশের জনগণকে আমরা সব সময় আমাদের সাথে পাই। এ দেশের জনগণ চরম বিপদের সময় আওয়ামী লীগের পাশে ছিল এবং থেকে আসছে। 

যুবলীগের চেয়ারম্যান বলেন, আজকে ওরা হত্যা, জেল-জুলুমের কথা বলে। আওয়ামী লীগ ২১ বছর সব ধরনের নির্যাতন সহ্য করেছে। হত্যার শিকার হয়েছে। বাড়ি-ঘরে আগুন দিয়েছিল। জেলা-জুলুম কোনো কিছুই বাদ ছিল না। ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ রাষ্ট্রীয় দায়িত্ব পেয়ে বিজয় মিছিলও করেনি, যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে। এই সংযমের প্রতিদান কি পেয়েছি আমরা? ২৫ হাজার আওয়ামী লীগ নেতাকর্মী সমর্থকদের হত্যা করেছিল ওরা ২০০১ সালে ক্ষমতায় এসে। সংখ্যালঘু সম্প্রদায় ও নারী-শিশু নির্যাতন করেছিল পাকিস্তানি হানাদার বাহিনীর আদলে। 

যুবলীগের ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মুজিবুর রহমান বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন—বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, আন্তর্জাতিক সম্পাদক কাজী সারোয়ার হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন মোল্লা, উপ-দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকতসহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়