ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

ভাইবারে এবার গেম খেলা যাবে

প্রকাশিত: ১৯:৪১, ৮ জুন ২০২২   আপডেট: ২১:৫৮, ৮ জুন ২০২২
ভাইবারে এবার গেম খেলা যাবে

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ভাইবারে এবার গেম খেলা যাবে। ব্যবহারকারীদের জন্য ‘এমগেমস চ্যাটবট’ চালু করেছে ভাইবার। এ চ্যাটবটটির মাধ্যমে খুব সহজেই বিভিন্ন ধরনের গেম খেলতে পারবেন ব্যবহারকারীরা। 

ফিলিপাইন, মিয়ানমার, নেপাল, বাংলাদেশ, ভিয়েতনাম এবং শ্রীলঙ্কায় ভাইবার ব্যবহারকারীরা এমগেমস চ্যাটবটের মাধ্যমে বিনামূল্যে ৭০ টি হাইপারক্যাজুয়াল গেম খেলতে পারবেন। প্রতি মাসে নতুন গেম চালু করা হবে বলে জানিয়েছে ভাইবার।

এমগেমস একটি ক্যাজুয়াল গেমিং প্ল্যাটফর্ম। এ প্ল্যাটফর্মটি তৈরি করেছে মিনেস্কি গ্লোবাল। প্রতিষ্ঠানটি বিভিন্ন গেমারদের জন্য বৈচিত্র্যপূর্ণ গেম নিয়ে আসে; এ গেমগুলো খুব সহজে খেলা যায়। 

এ নিয়ে রাকুতেন ভাইবারের সিনিয়র ডিরেক্টর ডেভিড সে বলেন, ‘আমরা ভিন্ন ভিন্ন সেগমেন্টের গেমারদের জন্য আমাদের প্ল্যাটফর্মটিতে মোবাইল গেমগুলো একত্রিত করার লক্ষ্যে মিনেস্কি গ্লোবালের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে অত্যন্ত আনন্দিত।’ তিনি আরো বলেন, ‘আমরা ভাইবারে শুধুমাত্র গেমই চালু করেনি, বরং আমরা হাইপারক্যাজুয়াল গেমারদের জন্য একটি কমিউনিটি তৈরি করার প্রচেষ্টা নিয়ে কাজ করছি, যা গেমারদের উপভোগ্য উপায়ে পরস্পরের সঙ্গে যোগাযোগ করার সুযোগ তৈরি করবে।’ 

বুধবার (৮ জুন) ফিলিপাইনে এক ইভেন্ট আয়োজনের মধ্য দিয়ে ভাইবারে ‘এমগেমস চ্যাটবট’ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, ভাইবার অ্যাপে পাজল, অ্যাডভেঞ্চার, রেসিং সহ নানা ধরনের গেম উপভোগ করতে পারবেন এশিয়া প্যাসিফিক অঞ্চলের ব্যবহারকারীরা। এই ইন্টারেক্টিভ হাইপারক্যাজুয়াল গেমগুলো ভাইবার নেটওয়ার্কে খেলার সময় ব্যবহারকারীদের পুরস্কার ও লিডারবোর্ডের শীর্ষস্থানে পৌঁছাতে প্রতিযোগিতামূলক আবহ তৈরি করে।

অনুষ্ঠানে মিনেস্কির প্রধান নির্বাহী রোনাল্ড রবিনস বলেন, ‘ভাইবার ব্যবহারকারীদের জন্য বৈচিত্র্যময় গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত।’

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়