ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

টিকটকে চালু হয়েছে স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট ফিচার

প্রকাশিত: ১৬:৩২, ১৩ জুন ২০২২  
টিকটকে চালু হয়েছে স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট ফিচার

জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক তাদের ব্যবহারকারীদের ডিজিটাল জীবনের সুস্থতায় নতুন দুটি টুল উন্মোচনের ঘোষণা দিয়েছে।

নতুন ফিচারের মাধ্যমে টিকটক ব্যবহারকারীরা প্ল্যাটফর্মটিতে তাদের ব্যয় করা সময় সেটিংস থেকে নিজেদের মতো নিয়ন্ত্রণ করতে পারবেন। এর সঙ্গে নিতে পারবেন নিয়মিত স্ক্রিন টাইম বিরতি। অর্থাৎ এখন আপনার টিকটক ব্যবহারের অভিজ্ঞতা পুরোটাই নিয়ন্ত্রণ করতে পারবেন আপনি নিজেই।

টিকটকের নতুন স্ক্রিন টাইম ড্যাশবোর্ড থেকে ব্যবহারকারী জানতে পারবেন- তিনি অ্যাপটিতে কতটা সময় ব্যয় করছেন, সেই সঙ্গে সারা দিনের ব্যবহারের একটি সারসংক্ষেপও পাবেন। ব্যবহারকারীরা দিনে কতবার অ্যাপ ওপেন করেছেন, দিনে ও রাতে তারা অ্যাপটি কতক্ষণ ব্যবহার করেছেন তার সব তথ্য মিলবে সহজেই। এর পাশাপাশি ব্যবহারকারীরা সাপ্তাহিক ব্যবহারের হিসাবের একটি নোটিফিকেশন পাবেন। নতুন ফিচারটি ব্যবহারকারীদের একটা নির্দিষ্ট সময়ের পর স্ক্রিন থেকে বিরতি নেয়ার জন্য মনে করিয়ে দেবে, যেটি তারা সেট করে নিতে পারবেন তাদের পছন্দ ও সুবিধামতো।

এর পাশাপাশি তরুণ ব্যবহারকারীদের ডিজিটাল জীবনের সুস্থতার জন্য টিকটক প্রম্পট চালু করছে। ১৩ থেকে ১৭ বছর বয়সী ব্যবহারকারীরা দিনে ১০০ মিনেটের বেশি অ্যাপটিতে সময় ব্যয় করলে, পরের বার অ্যাপ ওপেন করার সময় তাদের স্ক্রিন টাইম লিমিট টুল প্রদর্শন করবে।

নতুন এই ফিচারগুলোর মাধ্যমে ব্যবহারকারীদের জন্য একটি নিরাপদ এবং ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করা টিকটক-এর মূল লক্ষ্য। এই টুল ব্যবহারকারীদের অ্যাপে ব্যয় করা নিরবচ্ছিন্ন সময়কে সীমাবদ্ধ করতে সাহায্য করবে। ডিজিটাল ওয়েলবিং-এর অধীনে গোপনীয়তা এবং সেটিংসে নতুন এই ফিচার পাওয়া যাবে।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়