ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

ইমোতে বিনামূল্যে নিজস্ব ‘চ্যানেল’ খোলা যাবে

প্রকাশিত: ১৬:৩১, ১৪ জুন ২০২২   আপডেট: ১৬:৩৫, ১৪ জুন ২০২২
ইমোতে বিনামূল্যে নিজস্ব ‘চ্যানেল’ খোলা যাবে

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো ‘চ্যানেল’ নামক নতুন একটি ফিচার চালু করেছে। ইমো অ্যাপে নতুন যুক্ত হওয়া ‘চ্যানেল’ মূলত একটি ব্রডকাস্ট প্ল্যাটফর্ম, যা সম্পূর্ণ বিনামূল্যে উপভোগ করা যাবে।

ব্যবসা প্রতিষ্ঠান, ব্যবসায়িক উদ্যোগ ও সর্বস্তরের মানুষের জন্য ডিজাইন করা ইমোর এই চ্যানেল পাবলিশারদের সেবা প্রদান, গ্রাহকসংখ্যা বৃদ্ধি, অনলাইন ব্যবসা পরিচালনা ও সারা দেশ এমনকি সমগ্র বিশ্বের মানুষের সঙ্গে তথ্য শেয়ার করতে সক্ষম করবে।

আগ্রহী ব্যবহারকারীদের যে কেউই সহজে ইমোতে চ্যানেল চালু করতে পারেন। এই প্ল্যাটফর্মে পাবলিশাররা মাল্টি-মিডিয়া কনটেন্ট পোস্ট করতে পারবেন এবং ইমোর নির্দিষ্ট ব্যবহারকারীসহ চ্যানেলের সাবস্ক্রাইবারদের কাছে তাদের সেবা ব্রডকাস্ট করতে পারবেন। পাবলিশাররা ‘মেসেজ’ বা ‘ফাইল’ এর মাধ্যমে কনটেন্ট পোস্ট করতে পারবেন। মেসেজটি টেক্সট ও ছবি থেকে শুরু করে লিংক ও ভিডিও- নানান রকম হতে পারে।

চ্যানেল একটি ‘অল-ইন-ওয়ান’ প্ল্যাটফর্ম, যেখানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তাদের প্রয়োজনীয়তা পূরণ করতে পারবে। এতে ‘ওয়ান-টু-মেনি ব্রডকাস্ট’ ও ‘ওয়ান-টু-ওয়ান এনগেজমেন্ট’ এর সুযোগ রয়েছে। কনটেন্ট নির্মাতাদেরকে তাদের কনটেন্ট সমমনা দর্শকদের কাছে পৌঁছাতে সাহায্য করবে চ্যানেলটি।

অ্যাড-অন ফাংশন হিসেবে, চ্যানেল এবং পৃথক পোস্ট দুটোই সম্ভাব্য গ্রাহক ও আগ্রহী দর্শকদের কাছে পৌঁছে যাবে। চ্যানেলের আরেকটি শক্তিশালী ফিচার হচ্ছে এর ওয়ান-টু-ওয়ান এনগেজমেন্ট সক্ষমতা। একজন সাবস্ক্রাইবার কারো পোস্ট করা কনটেন্ট ও চ্যানেলের মেন্যুতে থাকা পণ্য, সেবা ও তথ্য সংক্রান্ত কনটেন্ট কেবল রিভিউ-ই করতে পারবেন না, সেই সঙ্গে চাইলে তিনি যেকোনো এক্সটার্নাল ডিজিটাল লিংকেজ ভিজিট করতে পারবেন, বাইরের অন্য প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবেন, কল করার মাধ্যমে সরাসরি পাবলিশারের সঙ্গে যোগাযোগ করতে পারবেন এবং পৃথকভাবে পাবলিশারের সঙ্গে কথা বলতে ও পরামর্শ গ্রহণ করতে পারবেন।

আরেকটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, এতে স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান অনলাইনে ব্যবসা পরিচালনায় ইমোর সঙ্গে যোগাযোগ করে তাদের প্রয়োজনীয়তা অনুসারে সেবা গ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে [email protected] এই ঠিকানায় ইমোর সঙ্গে যোগাযোগ করা যাবে।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়