ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

বিনামূল্যে ফ্রিল্যান্সিং শেখার সুযোগ দিচ্ছে এসআর ড্রিম আইটি

প্রকাশিত: ২১:৫০, ৪ আগস্ট ২০২২   আপডেট: ২১:৫০, ৪ আগস্ট ২০২২
বিনামূল্যে ফ্রিল্যান্সিং শেখার সুযোগ দিচ্ছে এসআর ড্রিম আইটি

ঘরে বসে আয় করার জন্য ফ্রিল্যান্সিং এখন সবচেয়ে সহজ ও অন্যতম উপায়। ছোট থেকে বড় যেকেউ এখন ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে আয় করতে পারছেন বেশ ভালো অংকের টাকা। এরজন্য ডিজিটাল মার্কেটিং ফ্রিল্যান্সিং-এর অন্যতম জনপ্রিয় একটি সেক্টর।

দেশে দীর্ঘদিন ধরে ডিজিটাল মার্কেটিং-এর প্রশিক্ষণ দিয়ে আসছে ‘এসআর ড্রিম আইটি’। প্রতিষ্ঠানটি প্রশিক্ষণার্থীদের দিচ্ছে প্রতিদিন ১১ ঘণ্টা করে অনলাইন লাইভ সাপোর্টের ব্যবস্থা, যা সারাজীবনের জন্য ফ্রি। অর্থাৎ একজন প্রশিক্ষণার্থী তার প্রশিক্ষণ শেষেও লাইভ সাপোর্ট থেকে সহযোগিতা নিতে পারবেন।

আগস্ট থেকে ‘এসআর ড্রিম আইটি’ এ থাকছে নতুনদের জন্য বিশেষ সুযোগ, বিশেষ করে মেয়েদের জন্য। প্রথমবারের মতো প্রতিষ্ঠানটি সুযোগ দিচ্ছে ফ্রি কোর্সের অর্থাৎ বিনামূল্যে কোর্স করার সুযোগ। এই কোর্সে থাকছে ফ্রিল্যান্সিং ও ডিজিটাল মার্কেটিং এর ৩ মাসের দীর্ঘমেয়াদী অনলাইন লাইভ কোর্স।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক শুভ আহমেদ জানান, আগামী আগস্ট মাস থেকে থেকে শুরু হচ্ছে ডিজিটাল মার্কেটিং ফ্রিল্যান্সিং এর নতুন ব্যাচ যেখানে মেয়েদের জন্য এই কোর্স একদমই ফ্রি।

তিনি বলেন, এখন অনেক ছেলেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে আয় করছেন কিন্তু মেয়েরা এদিক থেকে একটু পিছিয়ে। তারাও চাইলে এদিকটাই এগিয়ে থাকতে পারেন, নিজেকে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারেন। মেয়েরা এই বিষয়গুলোতে অনাগ্রহী বলেই তাদের জন্য আমরা ফ্রি সুযোগ দিচ্ছি। তাছাড়া ট্রেনিং করতে গিয়ে মোটা অংকের টাকা দেওয়া অনেকের পক্ষেই সম্ভব হয় না। এর আগে আমরা বিশেষ কোর্স চালু করলেও এবারই প্রথম ফ্রি কোর্স চালু করেছি এবং আমরাই প্রথম। সেই সঙ্গে তাদেরকে পুরস্কারকৃত করা হবে। প্রতিটি ব্যাচ থেকে টপ আর্নারকে একটি করে ল্যাপটপ দেওয়া হবে। এছাড়াও গিফট হিসেবে থাকবে মোবাইল ফোন, ইন্টার্নশীপ করার সুযোগ এবং জব প্লেসমেন্টের সুবিধা।

শুভ আহমেদ লিড ট্রেইনার হিসেবে শুরু থেকে একাই তিন হাজারেরও এর বেশি স্টুডেন্ট-কে ট্রেইনিং করিয়েছেন। পাশাপাশি তিনি নিজেও ডিজিটাল মার্কেটার হিসেবে পঞ্চাশ হাজার ডলারেরও বেশি আয় করেছেন। পাশাপাশি ট্রেইনিং করিয়েছেন বাংলাদেশ সরকারের লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টে। এছাড়া তিনি গেস্ট লেকচারার হিসেবে নিযুক্ত আছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে।  

শুভ আহমেদ বলেন, ‘আমার স্বপ্ন ছিল এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করার, যেখানে সবাই সবথেকে কম মূল্যে সবথেকে বেশি স্কিল ডেভেলপ করে নিজেকে একজন প্রফেশনাল ফ্রিল্যান্সার দাবি করতে পারবে। আর সেই লক্ষ্যেই আমরা শুরু থেকে অটল ছিলাম। যার কারণে আজ ‘এস আর ড্রিম আইটি’ শতভাগ পজিটিভ রিভিউপ্রাপ্ত প্রতিষ্ঠান। আমার ভবিষ্যৎ পরিকল্পনা হচ্ছে, বাংলাদেশের তরুণ প্রজন্মকে স্কিলড প্রজন্ম বানানো যেন কাউকে বেকার বসে থাকতে না হয়।’

তিনি আরও বলেন ,‘আমরা একটি ডিজিটাল ড্যাশবোর্ড দিয়ে থাকি যেখানে লাইভ ক্লাসের রেকর্ডেড ভিডিও, ট্রেইনারের সঙ্গে কনসালটেশন, লাইভ চ্যাটিং করার সুবিধা থাকে।’

বিনামূল্যে ফ্রিল্যান্সিং ও ডিজিটাল মার্কেটিং-এর অনলাইন লাইভ কোর্সের রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করুন এখানে

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়