ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

ক্রিয়েটর পোর্টাল বাংলা চালু করলো টিকটক

প্রকাশিত: ১৭:০০, ৩১ আগস্ট ২০২২  
ক্রিয়েটর পোর্টাল বাংলা চালু করলো টিকটক

কনটেন্ট ক্রিয়েটরদের জন্য টিকটক বাংলাদেশে চালু করেছে ‘ক্রিয়েটর পোর্টাল বাংলা’। পোর্টালটিতে সিরিজ ভিডিও হিসেবে পাওয়া যাবে টিকটক কনটেন্ট তৈরির নানা ধরনের গাইডলাইন, টিপস এবং ট্রিকস। ক্রিয়েটর পোর্টাল বাংলার টিকটক অ্যাকাউন্ট @bdtiktokcreators নামে পাওয়া যাবে।

টিকটকের এক বিবৃতিতে বলা হয়, ‘ক্রিয়েটররা টিকটকের প্রাণ। তারাই অ্যাপটিকে নতুনদের স্বাগত জানানোর জায়গা হিসেবে গড়ে তুলেছেন, যেখানে লাখ লাখ মানুষ বিনোদন, শিক্ষা এবং আনন্দের জন্য আসছেন। টিকটক এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে যে কেউ তারকা বা ইনফ্লুয়েন্সার না হয়েও তাদের জনমুখী কনটেন্ট অন্যের কাছে পৌঁছে দিতে পারেন। যদিও একজন ক্রিয়েটর খুবই সহজেই হওয়া যায়, মাত্র কয়েকটি ট্যাপ করেই সেটি হওয়া সম্ভব। তবে সফল ক্রিয়েটর হতে প্রয়োজন সময়, ডেডিকেশন এবং প্ল্যাটফর্ম-জ্ঞান। বাংলাদেশে টিকটক ক্রিয়েটর পোর্টাল চালু করতে পেরে আমরা আনন্দিত। এটি একটি অনলাইন হাব, যেখানে টিকটক ক্রিয়েটরদের জন্য থাকবে শিক্ষামূলক ভিডিও তৈরির বেসিক উপায়, তাদের দর্শকদের সঙ্গে সংযোগ এবং তাদের ভিডিওকে পরবর্তী ধাপে নিয়ে যাওয়ার নানা কৌশল।’

ক্রিয়েটর পোর্টাল বাংলা-তে প্রতি সপ্তাহে ৫টি ক্যাটাগরিতে নতুন ভিডিও থাকবে। ক্যাটাগরিগুলো হলো- ১. টিকটকে কিভাবে শুরু করতে হয়, ২. টিকটক ক্রিয়েশন এসেনশিয়াল, ৩. টিকটক ফাউন্ডেশন ফর সাকসেস, ৪. টিকটক কনটেন্ট স্ট্র্যাটেজি এবং ৫. কমিউনিটি গাইডলাইন ও সেফটি।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়