ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিশ্বকাপ ফাইনালে রেকর্ড গড়ল গুগল

প্রকাশিত: ১৬:৫৪, ১৯ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৭:৪৫, ১৯ ডিসেম্বর ২০২২
বিশ্বকাপ ফাইনালে রেকর্ড গড়ল গুগল

রুদ্ধশ্বাস ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ফ্রান্সকে হারিয়ে অবশেষে ফুটবলে বিশ্বসেরার তকমা ছিনিয়ে নিয়েছে আর্জেন্টিনা। ফিফা বিশ্বকাপ ফাইনালে গোলের বন্যা দেখেছে বিশ্ববাসী। 

মেসি ম্যাজিক আর এমবাপ্পের জাদুতে বুঁদ হয়েছে সারা বিশ্ব। তৈরি হয়েছে একাধিক রেকর্ড। আর সেই সময়েই মাঠের বাইরেও তৈরি হয়েছে একটি রেকর্ড। সেই রেকর্ড করেছে গুগল।

ফিফা বিশ্বকাপ ফাইনালের কারণেই রেকর্ড গড়েছে সার্চ জায়ান্ট গুগল। গত ২৫ বছরের সার্চ ট্রাফিকের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি হয়েছে। সোমবার (১৯ ডিসেম্বর) গুগলের সিইও সুন্দর পিচাই নিজেই জানিয়েছেন এই তথ্য। 

গুগলের সিইও সুন্দর পিচাই টুইটারে লিখেছেন, ফিফা বিশ্বকাপ ফাইনালের সময় গুগল সার্চ বিগত ২৫ বছরের মাঝে সর্বোচ্চ ট্রাফিকের রেকর্ড করেছে। মনে হচ্ছিল যেন, সারা বিশ্ব একটাই জিনিস সার্চ করছিল।’ 

তার আগে আরো একটি টুইট করেছিলেন সুন্দর পিচাই। সেখানে আর্জেন্টিনা ও ফ্রান্স দুই দলকেই শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। তার সঙ্গেই পিচাইয়ের বার্তা ছিল, ‘এই কাপ হাতে নেওয়ার যোগ্য মেসির থেকে বেশি আর কেউ-ই নয়, এই গেম খেলার জন্য সর্বকালের সেরা।’

গুগলের যাত্রা শুরু হয় ১৯৯৮ সালে। সের্গেই ব্রিন এবং ল্যারি পেজ নামের দুই তরুণ গুগল সার্চ তৈরি করেছিলেন। বর্তমানে এই দুজন গুগলের মূল কোম্পানি অ্যালফাবেট পরিচালনা করছেন। আর গুগল পরিচালনার দায়িত্বে রয়েছেন সুন্দর পিচাই। সার্চ ইঞ্জিনের মার্কেটে বর্তমানে গুগল সার্চের মার্কেট শেয়ার ৯০ শতাংশ।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়