ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ডি ভিলিয়ার্সের ছক্কার রেকর্ড ভাঙলেন রোহিত

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডি ভিলিয়ার্সের ছক্কার রেকর্ড ভাঙলেন রোহিত

শট খেলছেন রোহিত শর্মা

ক্রীড়া ডেস্ক : ৩৫ বলে সেঞ্চুরি করে তিনি দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের রেকর্ডে ভাগ বসিয়েছেন। ইন্দোরে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাত্র ৪৩ বলে ১২ চার ও ১০ ছক্কায় ১১৮ রানের টর্নেডো ইনিংস খেলে আরো বেশ কিছু রেকর্ডে নাম লিখিয়েছেন ভারতীয় ওপেনার।

#তিন ফরম্যাট মিলে এ বছর রোহিতের ছক্কা হলো ৬৪টি, যা এক পঞ্জিকাবর্ষে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। রোহিত ভেঙেছেন এবি ডি ভিলিয়ার্সের রেকর্ড। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ডি ভিলিয়ার্স ছক্কা হাঁকিয়েছিলেন ৬৩টি।

#রোহিতের ১০ ছক্কা এক ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানের সর্বোচ্চ। রোহিত ছাড়িয়ে গেছেন যুবরাজ সিংকে। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে যুবরাজ ছক্কা মেরেছিলেন ৭টি।

#ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে ভারতের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ডও এখন রোহিতের (১১৮)। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লোকেশ রাহুলের অপরাজিত ১১০ রান ছিল আগের রেকর্ড।

#আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিতের সেঞ্চুরি হলো ২টি। সর্বোচ্চ দুটি করে সেঞ্চুরি আছে ক্রিস গেইল, এভিন লুইস, ব্রেন্ডন ম্যাককালাম ও কলিন মানরোরও। আন্তর্জাতিক ও ঘরোয়া মিলে রোহিতের সেঞ্চুরি হলো ৪টি, যা ভারতীয় খেলোয়াড়দের যৌথভাবে সর্বোচ্চ। ৪টি করে সেঞ্চুরি আছে বিরাট কোহলি, লোকেশ রাহুল ও সুরেশ রায়নারও।



রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়