ঢাকা, রবিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাক মারল সব ব্যাটসম্যান, প্রতিপক্ষ জিতল ৭৫৪ রানে!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ৯:৫৪:২২ এএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ১০:১৯:৩০ এএম

চিলড্রেন ওয়েলফেয়ার স্কুল হয়তো এমন দুঃসহ স্মৃতি দ্রুতই ভুলতে চাইবে। কারণ, তারা যে লজ্জার এক রেকর্ড গড়েছে। হ্যারিস শিল্ডের  প্রথম রাউন্ডের নকআউট ম্যাচে তাদের দলের সবাই ডাক মেরেছে। ৬ ওভারে তারা অলআউট হয়ে যায়। স্কোরবোর্ডে যে ৭টি রান দেখা যাচ্ছিল সেটা এসেছিল অতিরিক্ত খাত থেকে (৬ ওয়াইড, ১ বাই)। অথচ তাদের প্রতিপক্ষ স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল করেছিল ৭৬১ রান। জবাবে চিলড্রেন ওয়েলফেয়ার স্কুল মাত্র ৭ রানে অলআউট হওয়ায় তারা জয় পায় রেকর্ড ৭৫৪ রানে! নিঃসন্দেহে যা আন্তঃস্কুল ক্রিকেট টুর্নামেন্টে সবচেয়ে বড় ব্যবধানের জয়।

মুম্বাইর আজাদ ময়দানের নিউ এরা গ্রাউন্ডে স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল প্রথমে ব্যাট করতে নেমে ৩৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৬১ রান তোলে। আর সেটা সম্ভব হয়  মিত মায়েকারের অপরাজিত ৩৩৮ রানের ইনিংসে ভর করে। ১৩৪ বল খেলে ৫৪টা চার ও ৭ ছক্কায় এই রান করেন মায়েকার। কৃষ্ণা পার্তে ৯৫ ও ইশান রয় ৬৭ রান করেন। তার পাশাপাশি চিলড্রেন ওয়েলফেয়ার স্কুলকে ১৫৬ রান জরিমানাও করা হয়। কারণ, তারা তিন ঘণ্টা সময়ের মধ্যে নির্ধারিত ওভারগুলো শেষ করতে পারেনি। তারা ছয় ওভার কম করতে পারে। তিন ঘণ্টার মধ্যে ৪৫ ওভার বল করার কথা ছিল।

৭৬২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চিলড্রেন ওয়েলফেয়ার স্কুলের কোনো ব্যাটসম্যানই রান করতে পারেননি। ৬ ওভারের মধ্যে সবাই ডাক মেরে সাজঘরে ফেরে। বল হাতে স্বামী বিবেকানন্দ স্কুলের অলক পল মাত্র ৩ রান দিয়ে নেন ৬ উইকেট। ৩ রান দিয়ে ২ উইকেট নেন অধিনায়ক ভারদ। দুটি উইকেট যায় রান আউটের খাতে।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া



ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন