ঢাকা, শুক্রবার, ৩ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ফাইনালের আগে হোঁচট খেল নাঈম-আফিফরা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৮ ৩:২৩:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৮ ৪:৫৯:০৯ পিএম

দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ) ফাইনালে আগে শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয়ের তিক্ত স্বাদ পেল বাংলাদেশ। রোববার ত্রিতিপুরে শ্রীলঙ্কা অনুর্ধ্ব-২৩ দল বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলটিকে হারিয়েছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

ফাইনালে সোমবার এ দুই দলই সোনার লড়াইয়ে মুখোমুখি হবে।

এর আগে টানা তিন জয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ । আজ নিয়ম রক্ষার ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছিল। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে হেরে আত্মবিশ্বাসে চিড় ধরাল নাঈম শেখ, আফিফ হোসেনরা।

টস হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৬ উইকেটে ১৫০ রান তোলে। জবাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল ২৩ বল হাতে রেখে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশ নিয়মিত একাদশের দুজনকে বিশ্রামে রেখেছিল। সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত আজ একাদশে ছিলে না। টপ অর্ডারে তাদের অভাব অনুভব করেছে দল। দুই ওপেনার নাঈম ও সাইফ সাজঘরে ফেরেন ১৩ রানে। নাঈম ৬ ও সাইফ ৪ রান করেন। টিককে পারেননি আফিফ হোসেনও। ৬ রানে তার ইনিংসটি কাটা পড়ে। চতুর্থ উইকেটে দলের হাল ধরেন ইয়াসির ও মাহিদুল ইসলাম অঙ্কন। দুজন ৮০ রানের জুটি গড়েন।

১৬তম ওভারের প্রথম বলে এ জুটি ভাঙেন এসহান। ৩৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৪ রানে আউট হন অঙ্কন। উইকেট রক্ষক ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি মিস করলেও ইয়াসির ভুল করেননি। ৪৫ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫১ রান করেন ইয়াসির। শেষ দিকে জাকির হাসানের ১৭ বলে ২০ রানের সুবাদে বাংলাদেশ ১৫০ রানের পুঁজি পায়।

লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ওভারে ভাঙে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি। পেসার মেহেদী হাসান রানার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন নিশান ফার্নান্দো। এরপর শ্রীলঙ্কাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। অবিচ্ছিন্ন ১৩৪ রানের জুটিতে দলের জয় নিশ্চিত করেন পাথুম নিশাঙ্কা ও লাসিথ ক্রসপুলে। পাথুম ৫২ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৬৭ রান। ৪১ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংসের উপহার দেন ক্রসপুলে। ৭ চার ও ৪ ছক্কায় ইনিংসটি সাজান ক্রুসপুলে। 

 

ঢাকা/ইয়াসিন