ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধবলধোলাইয়ের শিকার অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধবলধোলাইয়ের শিকার অস্ট্রেলিয়া

প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ আগেই হাতছাড়া হয়েছিল অস্ট্রেলিয়ার। সুযোগ ছিল হোয়াইটওয়াশ এড়ানোর। কিন্তু সেটা আর পারল কই। আজ শনিবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে তারা হার মেনেছে ৬ উইকেটে।

পফেচস্ট্রুমে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে মার্নাস ল্যাবুশেনের সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে। জবাবে ৬ উইকেট ও ২৭ বল হাতে রেখে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

অজিরা ব্যাট করতে নেমে ৫৫ রানেই ৩ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলের হাল ধরেন মার্নাস ল্যাবুশেন ও ডার্চি শর্ট। তারা দুজন ৮১ রানের জুটি গড়েন। ১৩৬ রানের মাথায় শর্ট ব্যক্তিগত ৩৬ রানে আউট হলে ভাঙে এই জুটি। সেখান থেকে মিচেল মার্শকে সঙ্গে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন ল্যাবুশেন। ১৮৯ রানের মাথায় ৩২ রান করে ফেরেন মার্শ।

একই রানে ডাক মেরে ফেরেন আলেক্স ক্যারি। কিন্তু অবিচল থাকেন ল্যাবুশেন। নিজ দেশের মাটিতে তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ৫০তম ওভারের পঞ্চম বলে তিনি আউট হন। ১০৮ বল খেলে ৮টি চারের সাহায্যে করে যান ১০৮ রান। তার এই রানে ভর করে অস্ট্রেলিয়া পায় ২৫৪ রানের সংগ্রহ।

বল হাতে ২টি করে উইকেট নেন দক্ষিণ আফ্রিকার জেজে স্মুটস ও অ্যানরিচ নর্টজে।

এই রান তাড়া করতে নেমে ৪৭ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ২৬ রান করে ফিরে যান। ৫৪ রানের মাথায় ফেরেন জানেমান মালান। তার ব্যাট থেকে আসে ২৩ রান। সেখান থেকে ৯৬ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন জেজ স্মুটস ও কাইল ভেরেনি। ১৫০ রানের মাথায় ফেরেন ভেরেনি। ৫০ বল খেলে ৩ চার ও সমান সংখ্যক ছক্কায় করেন ৫০ রান।

এরপর স্মুটস ও হেনরিচ ক্লাসেন ৭৯ রানের জুটি গড়ে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন দলকে। ২২৯ রানের মাথায় স্মুটস আউট হন। ৯৮ বল খেলে ১২ বাউন্ডারিতে করেন ৮৪ রান। এরপর ক্লাসেন ও ডেভিড মিলার দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ক্লাসেন ৬৩ বল খেলে ১০টি চার ও ১ ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ২টি উইকেট নেন অস্ট্রেলিয়ার জস হাজলেউড।

২ উইকেট ও ৮৪ রানের ইনিংস খেলে অবধারিতভাবে ম্যাচসেরা নির্বাচিত হন স্মুটস। আর সিরিজসেরা হন হেনরিচ ক্লাসেন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়