RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

সাকিব-মুশফিক মনে করিয়ে দিলেন, বছরটা কিন্তু ভালো কাটছে না

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১২, ৩০ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সাকিব-মুশফিক মনে করিয়ে দিলেন, বছরটা কিন্তু ভালো কাটছে না

২০২০ সালে পুরো বিশ্ব কঠিন পরিস্থিতির মুখোমুখি হল। মহামারি করোনায় একেবারে ওলটপালট সব। প্রতিদিন বাড়ছে মৃত‌্যুর মিছিল। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ‌্যা। সাথে দূর্ঘটনা তো রয়েছেই।

গতকাল ঢাকায় বুড়িগঙ্গা নদীতে এক লঞ্চের ধাক্কায় আরেকটি ছোট লঞ্চ ডুবে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। করোনার প্রাদুর্ভাবের সময় অনাকাঙ্খিত এ দুর্ঘটনায় শোকে স্তব্ধ পুরো দেশ। শোকে মুহ‌্যমান তারকা ক্রিকেটাররাও। নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান এমন একটি ঘটনা কোনোভাবেই মেনে নিতে পারছেন না। মুশফিক হতবাক। দুজনই মনে করিয়ে দিয়েছেন, ২০২০ সাল ভালো যাচ্ছে না।

নিজের ফেসবুকে স্ট‌্যাটাস দিয়ে সাকিব লিখেছেন,‘প্রতিটি শোক সংবাদ হতাশার, বেদনার। গত চারমাস ধরে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মানুষ চলে যাচ্ছে না ফেরার দেশে। এর মধ্যে আজ আবার বুড়িগঙ্গা নদীর তীরে লঞ্চ ডুবে এখন পর্যন্ত ৩২ জন মানুষের প্রাণহানি এবং এখন পর্যন্ত বেশ কিছু যাত্রী নিঁখোজ রয়েছে। তাদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে চারপাশ। সত্যি বলতে আমি কোন ভাবেই নিজেকে সান্ত্বনা দিতে পারছি না।’

‘পুরো পৃথিবীর এই ভয়ংকার ক্রান্তিকালে এমন ভয়ংকর কোন সান্ত্বনা বা ব্যাখ্যা আমার জানা নেই। ভবিষ্যতে এমন অনাকাঙ্খিত দূর্ঘটনা আর একটি যেন না হয় এমন বাংলাদেশ দেখবার প্রত্যাশা করি। করোনা সব সকল দুর্যোগ কেটে যাবে ইনশাআল্লাহ। মাত্র ৩০ সেকেন্ড দূরের পথে থেকেও, সারাজীবনের জন্য পরপারে পাড়ি জমানো সকল আত্মার প্রতি শান্তি ও সৃষ্টিকর্তার নিকট জান্নাত কামনা করছি।’ – লিখেছেন সাকিব।

চলতি বছরের সংকটপূর্ণ পরিস্থিতির কথা মনে করিয়ে মুশফিকুর রহিম লিখেছেন,‘বুড়িগঙ্গায় লঞ্চ ডুবে নিরীহ মানুষ প্রাণ হারানোর সংবাদ পেয়ে হতবাক ও শোকাহত। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলেহি রাজিউন। এখন পর্যন্ত খুব ভাল বছর যায়নি কিন্তু।’

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়