ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

সুবর্ণ এক্সপ্রেস দুই ঘণ্টা পর উদ্ধার

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৬, ৫ ফেব্রুয়ারি ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুবর্ণ এক্সপ্রেস দুই ঘণ্টা পর উদ্ধার

ট্রেন লাইনচ্যুত

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম, ৫ ফেব্রুয়ারি: চট্টগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেসটি ট্রেনটি বুধবার সকালে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই লাইনচ্যুত হয়।

বুধবার সকাল ৬ টা ৪০ মিনিটে ট্রেনটি স্টেশন ছেড়ে যাওয়ার মুহূর্তেই নগরীর পাহাড়তালীস্থ লোকশেডের সামনে ৬ টা ৪৫ মিনিটে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। তবে এতে ইঞ্জিনের কোনো ক্ষয়ক্ষতি বা কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সকালে সুবর্ণ এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুতির কারণে চট্টগ্রাম থেকে ঢাকামুখী সুবর্ণ এক্সপ্রেস ট্রেন, মহানগর প্রভাতী ও সিলেটমুখী পাহাড়িকা এক্সপ্রেস নির্দিষ্ট সময়ের চেয়ে কমপক্ষে দুই ঘণ্টা বিলম্বে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়।

রেলওয়ের কন্ট্রোলরুম সূত্রে জানা যায়, সিগন্যাল ভুলের কারণে লাইন ক্রস করার সময় এই দুর্ঘটনা ঘটে। সকাল ৬টা ৪৫ মিনিটে ইঞ্জিন লাইনচ্যুতির পর সকাল সোয়া ৮টার দিকে লাইনচ্যুত ইঞ্জিন উদ্ধার করা হয়। এতে প্রায় দুই ঘণ্টা উভয়মুখী ট্রেন চলাচল বন্ধ থাকে। এই কারণে ঢাকা থেকে চট্টগ্রামগামী তুর্ণা নিশীতা এক্সপ্রেস, সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস, জালালাবাদ এক্সপ্রেস ও ঢাকা মেইল বিভিন্ন স্টেশনে অনির্ধারিত যাত্রাবিরতি করছে ।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার শামসুল আলম জানিয়েছেন, ইঞ্জিন লাইনচ্যুতির কারণে ঢাকামুখী ও সিলেটমুখী ট্রেনগুলো নির্ধারিত সময়ের চেয়ে এক কিংবা দেড় ঘণ্টা বিলম্বে চট্টগ্রাম ছেড়ে গেছে।

 

রাইজিংবিডি / রেজাউল  / রণজিৎ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়