ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

মাহমুদউল্লাহ-মুমিনুলসহ নতুন করে অনুশীলনে যোগ দিচ্ছেন ১৩ জন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মাহমুদউল্লাহ-মুমিনুলসহ নতুন করে অনুশীলনে যোগ দিচ্ছেন ১৩ জন

ঈদের বিরতি শেষে আবার শুরু হতে যাচ্ছে ক্রিকেটারদের একক অনুশীলন। দ্বিতীয় ধাপে শুরু হতে যাওয়া এই অনুশীলনের জন্য ৬ দিনের একটি সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদের আগে প্রথম ধাপের অনুশীলন দেশের পাঁচ ভেন্যুতে মোট ১৩ জন ক্রিকেটার একক অনুশীলন করেছিলেন। ভেন্যুর সংখ্যা না বাড়লেও এবার ক্রিকেটারদের সংখ্যা বেড়েছে দ্বিগুণ। অর্থাৎ, নতুন করে একক অনুশীলনে যোগ দিচ্ছেন ১৩জন ক্রিকেটার।

যাদের মধ্যে রয়েছেন যথাক্রমে জাতীয় দলের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক, মুমিনুল হক এবং মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়াও তারকা ক্রিকেটার সৌম্য সরকার, সাব্বির রহমানরাও যুক্ত হয়েছেন নতুন নামের তালিকায়।

প্রথম ধাপের অনুশীলনে মিরপুরে শুরুতে ছিলেন চারজন ক্রিকেটার। মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন এবং শফিউল ইসলাম। পরবর্তীতে তাদের সঙ্গে যোগ দিয়েছিলেন তাসকিন আহমেদ এবং মেহেদী হাসান রানা। এবার এই ছয়জন ক্রিকেটারের সঙ্গে মিরপুরে অনুশীলন করবেন আরও ৮ জন ক্রিকেটার।

সাড়ে চার মাস পর অনুশীলনে ফেরা মাহমুদউল্লাহর পাশাপাশি সেখানে রয়েছেন মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাদমান ইসলাম, আল-আমিন হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব ও তাইজুল ইসলাম। বিসিবির তত্ত্বাবধায়নে চলবে সবার একক অনুশীলন।

এদিকে এবার ব্যাটসম্যান এবং বোলারদের জন্য মিরপুরে আলাদা ব্যবস্থা করেছে বিসিবি। ব্যাটসম্যান যারা আছেন, তারা ফিটনেস ট্রেনিংয়ের জন্য ব্যবহার করতে পারবেন মূল মাঠ, পাশাপাশি ব্যাটিং অনুশীলন করতে পারবেন ইনডোরে। তবে বোলারদের ক্ষেত্রে ফিটনেস ট্রেনিং ও বোলিং অনুশীলনের জন্য কেবল উন্মুক্ত একাডেমি মাঠ।

এদিকে চট্টগ্রামের জহুর আমেদ চৌধুরি স্টেডিয়ামে অফ স্পিনার নাঈম হাসান এতদিন একাই অনুশীলন করেছিলেন। দ্বিতীয় ধাপে তার সঙ্গে যুক্ত হচ্ছেন দুই ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরি রাব্বী ও ইরফান শুক্কুর। সবার একক অনুশীলনের জন্য আলাদা সময় বেঁধে দিয়েছে বিসিবি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পেসার সৈয়দ খালেদ আহমেদের সঙ্গে যুক্ত হয়েছেন জাতীয় দলের আরও দুই পেস সেনসেশন আবু জায়েদ চৌধুরি রাহী এবং ইবাদত হোসেন। প্রথম ধাপ থেকে অনুশীলন চালিয়ে যাওয়া নাসুম আহমেদও আছেন অনুশীলনের তালিকায়।

রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে ব্যাটসম্যান নাজমুল হাসান শান্তর সঙ্গে নতুন করে যোগ হয়েছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম।

তবে নতুন করে কেউ যোগ হয়নি কেবল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। সেখানে আগের মতোই থাকছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও দুই স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও মেহেদী হাসান।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়