ঢাকা     সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৬ ১৪২৭ ||  ০৩ সফর ১৪৪২

চ্যাম্পিয়নস লিগ যাত্রার আগে দুঃসংবাদ অ্যাটলেটিকো শিবিরে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস লিগ যাত্রার আগে দুঃসংবাদ অ্যাটলেটিকো শিবিরে

করোনা আঘাত হেনেছে স্প্যানিশ লা লিগার দল অ্যাটলেটিকো মাদ্রিদ শিবিরে। ইতিমধ্যে দলটির দুইজনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ। তবে দুঃখের বিষয় হলো, চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে লড়াইয়ে নামার আগে এমন দুঃসংবাদ এলো দলটির কাছে।

এবারের উয়েফা চ্যাম্পিয়নস লিগের আসরে বেশ ফেভারিট হিসেবে যাচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ইতিমধ্যে প্রতিযোগিতাটি থেকে বাদ পড়ে গেছে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, লিভারপুলের মতো জায়ান্ট ক্লাবগুলো। এদিকে কোয়ার্টার থেকে বার্সেলোনা বা বায়ার্ন মিউনিখের যেকোন একটি দল বাদ যাবে।

কোয়ার্টারে আরবি লাইপজিগের বিপক্ষে জিতলে সেমিফাইনালে আতালান্তা বা প্যারিস সেইন্ট জার্মেইর মুখোমুখি হতে হবে অ্যাটলেটিকোকে। তবে এমন সময় দলে করোনা সংক্রমণের খবর কিছুটা হলেও মানসিকভাবে পিছিয়ে দেবে ডিয়েগো সিমিওনের দলকে।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলার উদ্দেশ্যে পর্তুগালের লিসবনে উড়াল দেওয়ার আগে ৯৩ সদস্যের দলে ২ জনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে আনুষ্ঠানিক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে,

‘৮ আগস্ট শনিবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে লড়াই করতে লিসবনে যাওয়ার আগে দলে দুইজনের করোনা পজিটিভ রিপোর্ট ধরা পড়ে। ইতিমধ্যে আক্রান্ত দুইজনকে ইতিমধ্যে আইসোলেশনে রাখা হয়েছে।’

বিষয়টি উয়েফা কর্তৃপক্ষকে জানানো হয়েছে জানিয়ে ক্লাবের বিবৃতিতে আরও যোগ করা হয়, ‘বিষয়টি উয়েফা, স্প্যানিশ ও পর্তুগিজ স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে। এই মুহূর্তে আমাদের যাত্রার পরিকল্পনা পরিবর্তন করা হচ্ছে। যা জানিয়ে দেওয়া হবে উয়েফাসহ সবাইকে। এছাড়া আক্রান্ত দুইজনের সান্নিধ্যে থাকা খেলোয়াড় থেকে শুরু করে সবাইকে আবার করোনা টেস্ট করা হবে।’

এদিকে কারা আক্রান্ত হয়েছেন, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি ক্লাব কর্তৃপক্ষ। তারা নিজেদের বিবৃতিতে বলেছে, ‘আমরা অনুরোধ করছি, আক্রান্ত দুজনের প্রতি সম্মান দেখিয়ে তাঁদের নাম-পরিচয় যেন গোপন রাখা হয়।’ তবে ইংলিশ গণমাধ্যম গোল.কম জানিয়েছে, আক্রান্ত দুইজনের একজন ফুটবলার এবং অপরজন কর্মকর্তা।

বর্তমান সূচি অনুযায়ী আগামী শুক্রবার (১৪ আগস্ট) লাইপজিগের মুখোমুখি হওয়ার কথা রয়েছে অ্যাটলেটিকোর। তবে দলটির পরবর্তী করোনা টেস্টের ফলের উপর সূচির পরিবর্তনও আসতে পারে।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়