ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন জাতীয় মহিলা বেসবল ৯ সেপ্টেম্বর শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ২৯ আগস্ট ২০২০   আপডেট: ১৯:০১, ১৯ নভেম্বর ২০২২
ওয়ালটন জাতীয় মহিলা বেসবল ৯ সেপ্টেম্বর শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা-২০২০’। বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় পল্টন মাঠে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে আটটি দল অংশ নিবে। আজ শনিবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটাই জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ ও বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ক্রীড়া মন্ত্রণালয়ের নির্ধারিত শর্তগুলো পুরোপুরিভাবে মেনেই এই প্রতিযোগিতা আয়োজন করা হবে। সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মানা হবে। প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দলগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, ঢাকা জেলা, এসকেএসপি সিরাজগঞ্জ ও কমিউনিটি স্পোর্টস ক্লাব। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। সবগুলো দলের খেলোয়াড়দের ট্রাক-স্যুট দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এই টুর্নামেন্টটি মার্চে হওয়ার কথা ছিল। কিন্তু মহামারির কারণে সে সময় করা যায়নি। অবশেষে ক্রীড়া মন্ত্রণালয়ের বেধে দেওয়া শর্তসমূহ মেনে মাঠে গড়াতে যাচ্ছে এই টুর্নামেন্ট। আমরা ওয়ালটন পরিবার বেসবলের শুরু থেকেই ছিলাম। এখনো আছি। বেসবল দলীয় খেলা হলেও মাঠে যে ৯-১০ জন থাকে তাদের মধ্যে যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় থাকে। যথাযথভাবে সামাজিক দূরত্ব মেনেই এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব।’

‘খেলোয়াড়রা অনেকদিন মাঠে নামার সুযোগ পাচ্ছে না। তাদের ইমিউনিটি সিস্টেম বৃদ্ধি করার জন্যও এই ধরনের টুর্নামেন্ট আয়োজন করা প্রয়োজন। যথারীতি এই প্রতিযোগিতারও চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আশা করছি সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সাফল্যের সঙ্গে এই টুর্নামেন্টটি শেষ করতে পারবো।’ যোগ করেন তিনি।

আমিনুল ইসলাম লিটন বলেন, ‘শুরুতেই ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ দিবো। ওয়ালটন বেসবলের অকৃত্রিম বন্ধু। বেসবলের শুরু থেকেই তারা আমাদের পাশে আছে। নতুন খেলা হওয়া সত্ত্বেও ওয়ালটনের মতো একটি প্রতিষ্ঠান আমাদের পাশে আছে সব সময়, এটা আমাদের জন্য দারুণ কিছু। আমরা তাদের কাছে কৃতজ্ঞ। আপনারা জানেন মার্চের দ্বিতীয় সপ্তাহে শুরু করার কথা ছিল এই টুর্নামেন্ট। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়। এখন ক্রীড়া মন্ত্রণালয়ের শর্তগুলো মেনেই এই প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছি আমরা।’

প্রতিযোগিতায় ঢাকার বাইরের কোনো খেলোয়াড় অংশ নিবে কিনা? এ বিষয়ে তিনি বলেন, ‘প্রতিযোগিতায় আটটি দল অংশ নিবে। তবে ঢাকার বাইরে থেকে কোনো খেলোয়াড় আসবে না। বিভিন্ন সংস্থা ও জেলার যেসব খেলোয়াড়রা ঢাকায় আছেন কেবল তাদের নিয়েই এই প্রতিযোগিতা আয়োজন করা হবে। সুতরাং স্বাস্থ্য ঝুঁকির কোনো সুযোগ নেই। আর আপনারা জানেন বেসবলে সামাজিক দূরত্বটা বজায় থাকে। এ ছাড়া যারা সেরা ৯ জনের বাইরে থাকবে তারা বাধ্যতামূলকভাবে সামাজিক দূরত্ব মেনে বসবে এবং সবাই বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করবে। আশা করছি যথাযথভাবে এই টুর্নামেন্টটি শেষ করতে পারবো।’

এই প্রতিযোগিতার সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এটিএন বাংলা ও এটিএন নিউজ। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়