ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এশিয়ার চ্যাম্পিয়নকে বিদায় করলো করোনাভাইরাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:০০, ২৪ সেপ্টেম্বর ২০২০
এশিয়ার চ্যাম্পিয়নকে বিদায় করলো করোনাভাইরাস

গতবারের এএফসি চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন আল হিলাল সৌদি এফসি অপ্রত্যাশিতভাবে ছিটকে গেলো এবারের প্রতিযোগিতা থেকে। গ্রুপের শেষ ম্যাচে নিয়ম মেনে অন্তত ১৩ জনের দল ঘোষণা করতে পারেনি করোনাভাইরাসে জর্জরিত ক্লাবটি। কোভিড মহামারিতে এএফসি প্রতিযোগিতার বিশেষ নিয়ম অনুযায়ী বাধ্য হয়ে সরে দাঁড়াতে হলো সৌদি আরবের ক্লাবকে।

বুধবার ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে শাবাব আল আহলি দুবাইয়ের বিপক্ষে নামার কথা ছিল আল হিলালের। কিন্তু তাদের একাদশে খেলার মতো কেবল ৯ জন খেলোয়াড় ছিল। আউটফিল্ডের খেলোয়াড় ছিল মাত্র ৮ জন, বেঞ্চে রাখা হয় বাড়তি দুই গোলকিপারকে।

ধারাবাহিক করোনা টেস্টের পর সম্প্রতি আল হিলালের ১৫ জন খেলোয়াড়ের শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। কোভিডে অধিকাংশ খেলোয়াড়ের পজিটিভ আসায় এএফসি আক্রান্তদের স্থলাভিষিক্ত হিসেবে দুজন গোলকিপারকে অন্তর্ভুক্ত করার অনুমতি দেয়।

আল হিলাল ও সৌদি আরব ফেডারেশন এই ম্যাচটি স্থগিতের অনুরোধ করেছিল। কিন্তু এএফসির নিয়ম অনুযায়ী ম্যাচে অংশ নিতে হলে কোনও দলকে অন্তত ১৩ জনের নাম দিতে হবে।

এএফসির নিয়ম অনুযায়ী তাই শেষ ষোলো নিশ্চিত করেও ছিটকে গেলো আল হিলাল। গতবার তারা ফাইনালে জাপানের উরাওয়ার রেড ডায়ামন্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। তাদের বিদায়ে উজবেকিস্তানের পাখতাকোর ও দুবাইয়ের শাবাব আল আহলি উঠে গেলো নকআউট পর্বে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ