RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

আমি যদি ভিলিয়ার্স হতে পারতাম: কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২৯ সেপ্টেম্বর ২০২০  
আমি যদি ভিলিয়ার্স হতে পারতাম: কোহলি

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বড় তারকা ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। অসাধারণ ধারাবাহিকতায় নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। অথচ সেই কোহলি কিনা হতে চান ভিলিয়ার্স, এবি ডি ভিলিয়ার্স।

এবারের আইপিএলে আশ্চর্য ব্যতিক্রম ব্যর্থ সময় পার করছেন কোহলি। এখন পর্যন্ত প্রথম তিন ম্যাচে করতে পেরেছেন ১৮ রান। অপরদিকে ভিলিয়ার্স আছেন দুর্দান্ত ফর্মে। তিন ম্যাচে করেছেন ৬৭ গড়ে ১৩৪ রান। স্ট্রাইক রেট ঈর্ষণীয়, ১৭১। শেষ ম্যাচেও ২৪ বলে খেলেছেন ৫৫ রানের বিস্ফোরক ইনিংস।

অথচ ভিলিয়ার্স ক্রিকেটের বাইরে ছিলেন সাত মাস। ফেব্রুয়ারিতে সর্বশেষ বিগ ব্যাশ লিগের ম্যাচ খেলেছেন। এর আগেও অবশ্য খেলার বাইরে ছিলেন মাঠের বাইরে। ২০১৮ সালে অবসর নেওয়ার পর থেকে ভিলিয়ার্স খেলছেন বেছে বেছে। মাঠের বাইরে এত সময় থেকেও ভিলিয়ার্সের ব্যাটে ধরেনি কোনো মরিচা।

ভিলিয়ার্সের ব্যাটে ভর করেই সোমবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সুপার ওভারে জয় দেখে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অবিশ্বাস্য ম্যাচটি জেতার পর কোহিল বলেন, ‘আমি যদি এবি ডি ভিলিয়ার্সের মতো হতে পারতাম! দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থেকেও ও যেভাবে ব্যাটিং করছে, যে সব শট নিচ্ছে তা এককথায় অসাধারণ। বিপক্ষের বোলাররা যতই ভালো বল করুক, সেই জায়গা থেকেও ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখে ডি ভিলিয়ার্স।’

জীবনকে উপভোগের মন্ত্র ভিলিয়ার্সকে এমন সাফল্য দিচ্ছে বলে মনে করছেন কোহলি। ভিলিয়ার্সকে নিয়ে কোহলি আরও যোগ করেন, ‘সমস্ত বিষয়কে ও খুব সহজ করে দেখে। খুব একটা ক্রিকেটও দেখে না। জীবনকে নিজের মতো করে উপভোগ করে। খেলার সময় নিজের শক্তিকে কাজে লাগায়। যে কোনও পরিস্থিতিতেও খুব শান্ত থাকে আর এটাই ওর সাফল্যের রসায়ন। ডি ভিলিয়ার্সের এই গুণগুলোই আমরা ওর থেকে শিখতে চাই।’

এদিকে আইপিএল ইতিহাসের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাড়ে চার হাজার রানের এলিট ক্লাবে নাম লিখিয়েছেন ভিলিয়ার্স। দ্বিতীয় বিদেশী ক্রিকেটার হিসেবে এই ক্লাবে যোগ দিয়েছেন ভিলিয়ার্স। তার আগে ডেভিড ওয়ার্নার নাম লিখিয়েছেন সাড়ে চার হাজার রানের এলিট ক্লাবে। এছাড়াও বাকী তিনজন হলেন কোহলি, রোহিত শর্মা এবং সুরেশ রায়না।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়