ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরছেন স্টোকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ৩ অক্টোবর ২০২০  
আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরছেন স্টোকস

সর্বশেষ পাকিস্তান সিরিজ চলার সময় হুট করে বাবার অসুস্থতার জন্য নিউজিল্যান্ডে পাড়ি জমান ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। সেই থেকে দৃশ্যপটে ছিলেন না এই ইংলিশ তারকা। এমনকি আইপিএলের সপ্তাহ দুয়েক পার হলেও রাজস্থান রয়্যালসের হয়ে মাঠে নামবেন কিনা তা নিয়ে ছিল সংশয়।

তবে আইপিএল দিয়েই আবারও ক্রিকেটে ফিরছেন এই ইংলিশ তারকা ক্রিকেটার। ইতিমধ্যে আইপিএল খেলার উদ্দেশ্যে সংযুক্ত আরব আমিরাতের বিমানেও উঠেছেন এই তারকা ক্রিকেটার। সেই ছবি নিজেদের পেইজে প্রকাশ করেছে রাজস্থান রয়্যালস শিবির।

আশা করা যাচ্ছে রোববার সকালে আমিরাতে এসে পৌঁছাবেন স্টোকস। তবে দলের সঙ্গে যোগ দিতে আরও সপ্তাহখানেক অপেক্ষা করতে হবে ২৯ বছর বয়সী এই ক্রিকেটারকে। আইপিএলের কোভিড প্রোটোকলের নিয়মানুযায়ী, স্টোকসকে বাধ্যতামূলক ছয়দিনের আইসোলেশনে থাকতে হবে। রাজস্থান শিবির জানিয়েছে, ১৪ অক্টোবর দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরবেন এই ক্রিকেটার। তবে তারা চেষ্টা করবে ১১ অক্টোবর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে স্টোকসকে পেতে।

এদিকে আইপিএলে ফেরার জন্য নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে অনুশীলন করেছেন স্টোকস। লাল বল দিয়ে করা অনুশীলনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়ে এই ক্রিকেটার বলেছিলেন, ‘শিগগিরই ফিরছি ক্রিকেটে। যদিও ভুল রঙের বল দিয়ে অনুশীলন করছি, তবে অনুশীলন তো অনুশীলনই।’

স্টোকসের ক্রিকেট থেকে এই অনাকাঙ্খিত বিরতি ছিল কেবল তার বাবা জেড স্টোকসের জন্য। স্টোকসের বাবার ক্যান্সার ধরা পড়েছিল। আর তাই পাকিস্তান সিরিজের মাঝেই বিরতির জন্য বোর্ডের কাছে অনুরোধ করেছিল স্টোকস। বোর্ডও সেই সুযোগ দিয়েছিল এই ইংলিশ তারকাকে। আবার ক্রিকেটে ফেরার প্রাক্কালে পরিবারকে ছেড়ে আসাটা কঠিন বলে জানিয়েছেন স্টোকস। নিজের টুইটারে লিখেছেন, ‘বিদায় বলাটা সবসময় সহজ হয় না।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ