ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বৃষ্টি বাধার আগে বিবর্ণ তামিম একাদশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ১৫ অক্টোবর ২০২০  
বৃষ্টি বাধার আগে বিবর্ণ তামিম একাদশ

বিসিবি প্রেসিডেন্টস কাপে প্রথম জয়ের লক্ষ্যে নাজমুল একাদশের বিপক্ষে আজ মাঠে নেমেছে তামিম একাদশ। তবে নিজেদের প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও বিবর্ণ ব্যাটিংয়ে ব্যাকফুটে তামিম একাদশ। মিরপুর শের-ই-বাংলায় বৃষ্টি বাধায় খেলা বন্ধ হওয়ার আগে ৪০.৩ ওভারে ১৫৪ রান তুলতেই ৮ উইকেট হারিয়েছে তামিম বাহিনী।

দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে তামিম একাদশকে ব্যাটিংয়ে পাঠান নাজমুল একাদশের অধিনায়ক নাজমুল শান্ত। ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা খায় তামিম বাহিনী। দলীয় ১৪ রানে আল আমিনের বলে ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন ‘জুনিয়র তামিম’ খ্যাত তানজিদ হোসেন তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে আনামুলকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম। কিন্তু ৩০ রানের জুটিটি ভাঙেন বল হাতে দারুণ ফর্মে থাকা তাসকিন। আনামুলকে ১২ রানে ফেরান এই পেসার।

এরপর দ্রুতই ফেরেন মোহাম্মদ মিথুন। করেন মাত্র ৪ রান। তার বিদায়ের পর প্যাভিলিয়নের পথ ধরেন ৩৩ রান করা তামিমও। পঞ্চম উইকেট জুটিতে অনূর্ধ্ব-১৯ দল থেকে উঠে আসা শাহাদাত হোসেন ৪০ রানের জুটি গড়েন মোসাদ্দেকের সঙ্গে। তবে লেগ স্পিনার রিশাদের বলে ১২ রান করে মোসাদ্দেক ফিরলে ভাঙে সেই জুটি। সাতে নামা আকবর এরপর মাঠে নেমে ২ রান করতেই আবার রিশাদের হানা। পরের ওভারে ফেরেন ৩১ রান করা শাহাদাতও। ১০৫/৪ উইকেট থেকে মুহূর্তের মধ্যে তামিম একাদশের স্কোর দাঁড়ায় ১০৮/৭। আটে নামা সাইফউদ্দীনও দলীয় ১২৫ রানে ফেরেন ৩ রান করে।

এরপর মাঠে নেমে পাল্টা আক্রমণ শুরু করেন মাহাদী। ২৩ বলে ৪ চার ও ১ ছয়ে করেন ৩০ রান। তাকে সঙ্গ দিচ্ছেন ৯ রান করা তাইজুল ইসলাম। এই দুইজন ইতিমধ্যে ২৯ রানের অবিচ্ছিন জুটি গড়তে বৃষ্টি বাধা আসে মিরপুরে। নাজমুল একাদশের হয়ে সবচেয়ে সফল ছিলেন আল আমিন। ৪৩ রানে নিয়েছেন ৩ উইকেট। এছাড়াও নাঈম হাসান এবং রিশাদ হোসেন নিয়েছেন ২টি করে উইকেট।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়