RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

শিরোপা ধরে রাখার মিশনে নামছে বায়ার্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ২১ অক্টোবর ২০২০  
শিরোপা ধরে রাখার মিশনে নামছে বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগ শিরোপা ধরে রাখার মিশন শুরু হচ্ছে বায়ার্ন মিউনিখের। বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় ‘এ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ আতলেতিকো মাদ্রিদ, ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স। গত মৌসুমে কোয়ার্টার ফাইনালে আরবি লাইপজিগের কাছে হারের পর বুন্দেসলিগা প্রতিপক্ষের কাছে টানা দ্বিতীয় হার এড়ানোর লক্ষ্য নিয়ে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় নামছে মাদ্রিদ ক্লাব। একই গ্রুপের অন্য ম্যাচে এফসি সলজবুর্গ স্বাগত জানাবে লোকোমোতিভ মস্কোকে।

চ্যাম্পিয়নস লিগে গৌরবোজ্জ্বল এক অর্জনে গত মৌসুম শেষ করার মাত্র সাড়ে তিন সপ্তাহ পর বুন্দেসলিগা শুরু করেছিল বায়ার্ন। কিন্তু নতুন মৌসুমের শুরুতে সেরা ফর্মে দেখা যায়নি তাদের। অবশ্য হফেনহেইমের কাছে ৪-১ গোলের বিস্ময়কর হারের পর টানা চার ম্যাচ জিতেছে হ্যান্সি ফ্লিকের দল। 

ঠাঁসা সূচিতে ফর্ম নিচের দিকে জার্মান চ্যাম্পিয়নদের। গত সপ্তাহে ৪৮ ঘণ্টার ব্যবধানে খেলেছে দুটি ম্যাচ এবং ফ্লিক ও তার শিষ্যরা চ্যাম্পিয়নস লিগ শিরোপা ধরে রাখার মিশনে নামার আগে সময় পেয়েছে তিন দিন। রক্ষণেও খুব একটা সুবিধা করতে পারছে না। গত ছয় ম্যাচে ১১ গোল হজম করেছে তারা।

তবে বায়ার্ন ভরসা রাখতে পারে গত আসরের শীর্ষ গোলদাতা রবার্ট লেভানদস্কির ওপর। ২৯৯ মিনিট মাঠে থেকে এই আসরে ৭ গোল করার পাশাপাশি তিনটি অ্যাসিস্ট পোলিশ স্ট্রাইকারের।

অন্যদিকে আতলেতিকোর অবস্থাও খুব একটা সন্তোষজনক নয়। সম্প্রতি লা লিগায় উয়েস্কা ও ভিয়ারিয়ালের কাছে পয়েন্ট হারিয়েছে তারা। অবশ্য ইউরোপের সবচেয়ে ভয়ঙ্কর আক্রমণভাগের মুখোমুখি হওয়ার আগে ২৭৩ মিনিট ধরে গোলপোস্ট অক্ষত রাখার ব্যাপারটি তাদের আত্মবিশ্বাসী করে তুলছে। আর এই ম্যাচ দিয়ে বার্সেলোনার সাবেক তারকা লুইস সুয়ারেজ নতুন ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ মিশনে নামছেন। এই মৌসুমে মাদ্রিদ ক্লাবের সঙ্গে চুক্তি করেছেন তিনি।

একই দিন মাঠে নামছে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত হ্যাটট্রিক শিরোপা জয়ী রিয়াল মাদ্রিদ। ‘বি’ গ্রুপের ম্যাচে তারা আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে স্বাগত জানাবে ইউক্রেনিয়ান প্রতিপক্ষ শাখতার দোনেৎস্ককে। 

টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়ার পর গত দুটি আসরে শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়েছিল রিয়ালকে। গত মৌসুমে ম্যানসিটির কাছে বিদায় নেওয়ার ক্ষত তারা সারিয়ে তুলেছিল তিন বছরে প্রথম লা লিগা জিতে। কিন্তু এই মৌসুমে তাদের শুরুটা হয়েছে মিশ্র অভিজ্ঞতা দিয়ে। লিগের প্রথম ম্যাচ তারা রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ড্র করেছে। তারপর টানা তিন জয়ের পর চ্যাম্পিয়নস লিগে নামার আগে লা লিগায় নবাগত দল কাদিজের কাছে হেরেছে। ওই হারের যন্ত্রণা ভুলতে শাখতারের বিপক্ষে ঝড় তোলার বিকল্প নেই। কিন্তু চোটে জর্জর পুরো দল। নেই সার্জিও রামোস। এডেন হ্যাজার্ড ও দানি কারভাহালকেও পাচ্ছে না তারা।

তবে অতীত রিয়ালের পক্ষে আছে। ১৯৯৯ সাল থেকে ইউক্রেনিয়ান প্রতিপক্ষের কাছে ঘরের মাঠে কখনও হারেনি তারা। শেষবার ২০১৫ সালে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল রিয়াল ও শাখতার। দুবারই জিতেছে মাদ্রিদ ক্লাব। ম্যাচটি বাংলাদেশ সময় বুধবার রাত ১০টা ৫৫ মিনিটে সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২। গ্রুপের অন্য ম্যাচে ইন্টার মিলান স্বাগত জানাবে বরুশিয়া মনশেনগ্লাদবাখকে।

একই দিন মাঠে নামছে প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট ম্যানসিটি ও লিভারপুল। ‘সি’ গ্রুপে ম্যানসিটি ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে এফসি পোর্তোর। বুধবার দিবাগত রাত একটায় এই ম্যাচটি সরাসরি দেখা যাবে সনি টেন ১-এ। গ্রুপের অন্য ম্যাচে মার্শেই খেলবে অলিম্পিয়াকোসের মাঠে। ২০১৮ সালের চ্যাম্পিয়ন লিভারপুল তাদের ইউরোপিয়ান মিশন শুরু করবে আয়াক্সের মাঠে। ‘এইচ’ গ্রুপের অন্য লড়াই হবে এফসি মিটজিল্যান্ড ও আতালান্তার মধ্যে। 

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়