Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বিশ্বকাপ বাছাইয়ের দলে ডাক পেলেন ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ৬ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:০০, ৬ নভেম্বর ২০২০
বিশ্বকাপ বাছাইয়ের দলে ডাক পেলেন ডি মারিয়া

‘আমি ৩২ বছর বয়সে বুড়ো হয়ে গেছি? আর তাই যদি আমার রিপ্লেসমেন্ট খোঁজা হয়। তাহলে দলে মেসি, অ্যাগুয়েরো, ওতামেন্দি সবার রিপ্লেসমেন্ট খুঁজতে হবে!’- বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ধাপে দলে সুযোগ না পেয়ে এভাবেই নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়া। তবে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ধাপে আর্জেন্টিনার হয়ে খেলার সুযোগ পেলেন এই ফুটবলার। ডি মারিয়াকে নিয়ে দেশের বাইরের লিগ খেলা ফুটবলারদের নিয়ে ২৫ জনের দল ঘোষণা করেছে কোচ লিওনেল স্কালোনি। স্থানীয় লিগে খেলা ফুটবলারদের পরবর্তীতে যোগ করে নিবেন কোচ।

কাতার বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম দুই ম্যাচে একুয়েডর ও বলিভিয়াকে হারিয়েছিল আর্জেন্টিনা। সে সময় ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) হয়ে দুর্দান্ত ফর্মে থাকলেও ৩২ বছর বয়সী ডি মারিয়াকে দলে রাখেননি কোচ লিওনেল স্কালোনি। আর এরপরই নিজের ক্ষোভ জানিয়েছিলেন এই তারকা উইঙ্গার। অবশেষে গতবছরের পর আবার দলে ডাক পেলেন ডি মারিয়া।

এদিকে প্রথম ধাপের দুই ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন দলটির তারকা ফরোয়ার্ড সার্জিও অ্যাগুয়েরো। চোটাক্রান্ত হওয়ায় দল প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন এই আর্জেন্টাইন। তিনি ছাড়াও জায়গা হারিয়েছেন আরও ছয় ফুটবলার। এদিকে দলে যুক্ত হয়েছেন উদিনেজের মিডফিল্ডার রবের্তো পেরেইরা।

আগামী ১৩ নভেম্বর (শুক্রবার) দেশের মাটিতে প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনা খেলবে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের তৃতীয় ম্যাচ। এর পাঁচদিন পর পেরুর বিপক্ষে তাদের মাঠে খেলতে নামবে স্কালোনির শিষ্যরা।

আর্জেন্টিনা ২১ জনের স্কোয়াড

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), আগুস্তিন মার্চেসিন (পোর্তো)।

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), নেহুয়েন পেরেস (গ্রানাদা), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ফাকুন্দো মেদিনা (লেস), লুকাস মার্টিনেজ (ফিওরেন্তিনা)।

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গিদো রদ্রিগেস (বেতিস), রদ্রিগো দে পল (উদিনেজে), এসেকিয়েল পালাসিও (বায়ার লেভারকুজেন), জিওভানি লো সেলসো (টটেনহ্যাম হটস্পার), নিকোলাস দোমিনগেস (বোলোনিয়া), মার্কোস আকুনা (সেভিয়া), আলেহান্দ্রো গেমেস (আতালান্তা), অ্যাঙ্গেল ডি মারিয়া (পিএসজি), লুকাস ওকামপোস (সেভিয়া), রবের্তো পেরেইরা (উদিনেজ)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), পাওলো দিবালা (জুভেন্টাস), নিকোলাস গনসালেস (স্টুটগার্ট), হোয়াকিন কোররেয়া (লাজ্জিও), লুকাস আলারিও (বায়ার লেভারকুজেন), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান)।
 

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়