ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন খুলনা মিডিয়া কাপে শিবসা ও মধুমতির বড় জয়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ৯ নভেম্বর ২০২০   আপডেট: ০৬:১৩, ১০ নভেম্বর ২০২০
ওয়ালটন খুলনা মিডিয়া কাপে শিবসা ও মধুমতির বড় জয়

খুলনা প্রেসক্লাব আয়োজিত ওয়ালটন খুলনা প্রেসক্লাব মিডিয়া কাপ ক্রিকেটে লিগ পর্বের শেষ দিনে দারুণ জয় পেয়েছে মধুমতি চ্যালেঞ্জার্স ও শিবসা ওয়ারিয়র্স। সোমবার খুলনা জেলা স্টেডিয়াম মাঠে ম্যাচ দুটি অনুষ্ঠিত হয়। 

দিনের প্রথম ম্যাচে মধুমতি ৮ উইকেটের বড় ব্যবধানে রূপসা টাইগার্সকে ও দ্বিতীয় ম্যাচে শিবসা ৯ উইকেটে ভৈরব টাইগার্সকে পরাজিত করে।  

দিনের প্রথম ম্যাচে আগেই ফাইনাল নিশ্চিত করা দুই দল মধুমতি ও রূপসা। ফাইনালের ড্রেস রিহার্সেলের এই ম্যাচে দারুণ জয় পেয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে রাখলো মধুমতি। আর আগেই ফাইনাল থেকে বাদ পড়লেও শিবসা ও ভৈরবের অপর ম্যাচটি ছিল মর্যাদার লড়াইয়ের। 

দিনের ম্যাচে আগে ব্যাট করে রূপসা ১২.৫ ওভারে মাত্র ৬১ রান করে অল আউট হয়ে যায়। দলের অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতার মধ্যেও একমাত্র ধারাবাহিকতা ধরে রেখেছেন আগের দুই ম্যাচের ম্যাচসেরা তন্ময়। এদিনও দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান আসে তার ব্যাট থেকে। ৩০ বলে ২টি বাউন্ডারি ও সমান সংখ্যক ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে। দলের আর কোনও ব্যাটসম্যান দুই অংকের ঘরে রান করতে পারেননি। 

প্রতিপক্ষের হয়ে দারুণ বোলিং করেন ফেরদাউস। ৭ রান খরচায় একাই নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন উজ্জল ও প্রশান্ত। জবাবে ব্যাট করতে নেমে মধুমতি ১৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। দলের হয়ে হাসান ৫৮ বলে ২৪ ও মারুফ ৩৫ বলে ২৩ রান করেন। প্রতিপক্ষের বিমল নেন এক উইকেট। ম্যাচ সেরা নির্বাচিত হন বিজয়ী দলের ফেরদাউস। এ ম্যাচে জয়ের ফলে টানা তিন ম্যাচ জিতে অপরাজিত থেকে ফাইনাল খেলবে মধুমতি। 

দিনের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ভৈরব ১৯.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করে। মাত্র ৩৮ রানে ৫ উইকেট হারিয়ে দল প্রচণ্ড চাপে পড়ে। সেখান থেকে রঞ্জু ও সাগরের ব্যাটে ভর করে ১০৯ রান করতে সমর্থ হয় তারা। রঞ্জু ৪৩ বলে ২টি বাউন্ডারির সাহায্যে করেন ৩৪ রান। আর সাগরের ব্যাট থেকে আসে ২২ রান। শিবসার হয়ে সমান ২টি করে উইকেট নেন মিলন, অনিক ও শাহীন। একটি উইকেট নেন টুটুল। 

জবাবে ব্যাট করতে নেমে অনিক ও শান্তর দুরন্ত ব্যাটিংয়ে ৮.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শিবসা। ওপেনিংয়ে নেমে অনিক মাত্র ৩৬ বলে অনবদ্য ৫৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ১০টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে। আর ২১ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে ২৭ রানে অপরাজিত থাকেন শান্ত। প্রতিপক্ষের একমাত্র উইকেটটি নেন বশির। 

মঙ্গলবার একই মাঠে ফাইনালে মুখোমুখি হবে রূপসা ও মধুমতি।

খুলনা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ