RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

রিয়ালে কি ফিরবেন রোনালদো?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ২১ নভেম্বর ২০২০  
রিয়ালে কি ফিরবেন রোনালদো?

২০১৮ সালে ক্রিস্টিয়ানো রোনালদো যখন রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান, এরপর থেকে এই পর্তুগিজ সুপারস্টারকে নিয়ে কোনো আলোচনা ছিলো না লস ব্লাঙ্কোসদের শিবিরে। রোনালদোরও সাবেক ক্লাব নিয়ে কোনো মন্তব্য করতে দেখা যায়নি। এই সময়ের মধ্যে কেবল মার্সেলোর সঙ্গে যোগাযোগ হতো রোনালদোর। তবে সম্প্রতি আবার রিয়াল এবং রোনালদোর মধ্যে যোগাযোগ করতে দেখা গেছে। তাই গুঞ্জণ উঠছে, রোনালদো কি আবার ফিরতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদে?

মার্চে ‘এল ক্লাসিকো’ দেখতে রোনালদোকে আমন্ত্রণ জানায় রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। সেই ম্যাচে রিয়ালের জয়ে উচ্ছ্বসিত হতে দেখা যায় রোনালদোকে। এমনকি সর্বশেষ এল ক্লাসিকোতে রিয়ালের জয়ের পর রোনালদোকে দেখা গেছে সাবেক ক্লাবকে শুভেচ্ছা জানাতে।

এছাড়াও জুভেন্টাস রোনালদোর উঁচু বেতন পোষাতে পারছে না, এমন খবর বেরিয়েছে। করোনায় আর্থিক ক্ষতিতে পড়া জুভেন্টাস, রোনালদোকে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে বলেও শোনা গেছে। সবমিলিয়ে গুঞ্জণ জোরালো হয় যে, রিয়ালে যোগ দিতে যাচ্ছেন রোনালদো। তবে রিয়ালও কি রোনালদোর উঁচু বেতন দিতে পারবে?

এই প্রশ্নটা থেকেই যায়। এছাড়াও রিয়াল দ্বিতীয়বারের মতো কোনো ফুটবলারকে ফেরানো বুদ্ধিমানের কাজ মনে করে না। তাদের সংস্কৃতি নেই লস ব্লাঙ্কোসদের ইতিহাসে। তাই রোনালদোর ফেরাও কিছুটা সংশয়ের মধ্যে থেকে যায়। তবে ভবিষ্যৎ না জানলেও, রিয়াল-রোনালদোর সমর্থকরা খুশি হবে এই ভেবে যে, দুই পক্ষের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটেছে।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়