RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

‘জৈব সুরক্ষা বলয় যেন বিলাসী এক কারাগার’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:০৬, ২৪ নভেম্বর ২০২০
‘জৈব সুরক্ষা বলয় যেন বিলাসী এক কারাগার’

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার জন্য আইপিএল থেকে ফিরে আবারও জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করেছে দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। আর সেখানে থেকে অনলাইন সংবাদ সম্মেলনে জানালেন, জৈব সুরক্ষা বলয় তার কাছে বিলাসী এক কারাগার মনে হচ্ছে।

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করছে ইংল্যান্ড জাতীয় দল। শুক্রবার টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু দুই দলের ক্রিকেট। তার আগে জৈব সুরক্ষা বলয়ে দুই দলই। প্রোটিয়া পেসার রাবাদার জন্য অবশ্য জৈব সুরক্ষা বলয় এই সময় কারাগারই মনে হওয়ার কথা। টানা ১১ সপ্তাহ আইপিএলে কাটিয়ে আবারও বায়ো বাবলে প্রবেশ করেছেন।

তার জন্য বিষয়টা কঠিন জানিয়ে রাবাদা বলেন, ‘এটা বেশ কঠিন। (শুরুতে) অন্যদের সঙ্গে মেশা যায় না। কার্যত স্বাধীনতা হারিয়ে ফেলতে হয়। অনেকটা বিলাসী এক কারাগারে থাকার মতো। খুব খারাপ কিছু করা হচ্ছে না আমাদের সঙ্গে। দারুণ হোটেলে থাকছি, সেরা খাবার পাচ্ছি। ব্যাপারটি এরকম যেন দুষ্টু কোনো বাচ্চা চকলেটের দোকানে গিয়ে পছন্দের জিনিসটি পাচ্ছে না।’

জৈব সুরক্ষা বলয়ে থাকা কষ্টকর হলেও চারপাশ বিবেচনায় নিজেকে সৌভাগ্যবান মানছেন রাবাদা। তিনি আরও যোগ করেন, ‘আমাদের নিজেদের মনে করিয়ে দিতে হবে যে, আমরা বেশ সৌভাগ্যবান। কত লোক চাকরি হারিয়েছে। এমন একটা সময়েও আমরা অর্থ আয় করতে পারছি, নিজেদের ভালোবাসার কাজটি করার সুযোগ পাচ্ছি, এজন্য কৃতজ্ঞ থাকা উচিত।’

এদিকে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের দুইজন ক্রিকেটার ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়েছে। কোচ মার্ক বাউচারও শিকার হয়েছেন এই মহামারীর। আর তাই সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যে কোনো প্রস্তুতিমূলক ম্যাচও খেলছেন না প্রোটিয়ারা। সিরিজ শুরুর আগে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ্ক্রিকেটারদের আবার করোনা টেস্ট করা হবে।

দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ ২৭ নভেম্বর কেপ টাউনে শুরু হবে। পরবর্তী ম্যাচ ২৯ নভেম্বর পার্লে এবং সর্বশেষ টি-টোয়েন্টি ১ ডিসেম্বর কেপ টাউনে অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের ম্যাচ হবে যথাক্রমে ৪, ৬ ও ৯ ডিসেম্বর।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়