ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ম্যারাডোনাকে শ্রদ্ধা না জানানো ফুটবলারকে প্রাণনাশের হুমকি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:১০, ১ ডিসেম্বর ২০২০
ম্যারাডোনাকে শ্রদ্ধা না জানানো ফুটবলারকে প্রাণনাশের হুমকি

ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুর পর সবাই যখন তাকে সর্বোচ্চ শ্রদ্ধা জানাচ্ছে, সেখানে ঠিক উল্টোটি করলেন পাউলা দাপেনা। স্প্যানিশ তৃতীয় বিভাগীয় মেয়েদের ক্লাব ভিয়াজেস ইন্টাররিয়াস এফএফ’র খেলোয়াড় তিনি। শনিবার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে এক প্রীতি ম্যাচের আগে সদ্য প্রয়াত আর্জেন্টাইন গ্রেটকে শ্রদ্ধা না জানানোয় প্রাণনাশের হুমকি পাচ্ছেন এই ফুটবলার।

ওই ম্যাচের আগে ম্যারাডোনার স্মরণে দুই দলের সব খেলোয়াড় এক মিনিট নীরবতা পালন করলেও দাপেনা ছিলেন ব্যতিক্রম। তিনি পিঠ ঘুরিয়ে বসে ছিলেন। এই নারীবাদী ফুটবলার বলেছিলেন, ম্যারাডোনার মতো ধর্ষক, শিশু নিপীড়নকারী ও নির্যাতনকারীকে সম্মান জানাবেন না তিনি।

ওই ঘটনার পর প্রাণনাশের হুমকি পাওয়ার কথা জানালেন দাপেনা, ‘শুধু আমি নই, আমার সতীর্থদেরও সোশ্যাল মিডিয়ায় হয়রানি করা হচ্ছে। আমরা প্রাণনাশের হুমকি পেয়েছি এবং মেসেজে বলা হচ্ছে ‘আমি তোমার বাসার ঠিকানা খুঁজে বের করবো এবং তোমার পা ভেঙে দেবো।’”

গত ২৫ নভেম্বর আন্তর্জাতিক নারী সহিংসতা প্রতিরোধ দিবসের দিন মারা যান ম্যারাডোনা। তার বিরুদ্ধে ২০১৪ সালে স্ত্রী ওলিভাকে মারধরের অভিযোগ আনা হয়েছিল। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক পরে বলেছিলেন, ‘আমি শুধু তার ফোনটা কেড়ে নিয়েছিলাম, ঈশ্বরের কসম দিয়ে বলছি আমি কোনও নারীকে আঘাত করিনি। ওই সময়ই ঘটনা শেষ হয়ে গিয়েছিল। আমি শুধু ফোন ছুড়ে ফেলেছিলাম, আর কিছু করিনি।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ