RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

শার্দুল-সুন্দরের ব্যাটে ভারতের দারুণ লড়াই 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৩২, ১৭ জানুয়ারি ২০২১
শার্দুল-সুন্দরের ব্যাটে ভারতের দারুণ লড়াই 

শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দরের কারিশমাটিক ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ লড়াই করে ভারত। স্বাগতিকদের দেওয়া প্রথম ইনিংসে ৩৬৯ রান লিডের জবাবে খেলতে নেমে এই দুজনের লড়াইয়ে ৩৩৬ রানে থামে সফরকারীরা। 

গ্যাবায় ভারত-অস্ট্রেলিয়া শেষ টেস্টের প্রথম দুই দিনই হানা দিয়েছিল বেরসকি বৃষ্টি। শনিবার তৃতীয় দিন বৃষ্টি আর হানা দেয়নি। ৩৩  রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে আরও ২১ রান যোগ করে দিন শেষ করে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ২০ ও মার্কুস হ্যারিস ১ রানে অপরাজিত আছেন।

এর আগে গতকাল দ্বিতীয় দিন দুই উইকেট হারিয়ে ৬২ রানে দিন শেষ করেছিল ভারত। ওপেনার শুভমান গিল ৮ ও রোহিত শর্মা ৪৪ রান করে সাজঘরে ফিরেছিলেন।  চেতেশ্বর পূজারা ৮ ও আজিঙ্কা রাহানে ২ রানে অপরাজিত থেকে আজ তৃতীয় দিন শুরু করেন।

পূজারা ২৫ ও রাহানে ৩৭ রান করে সাজঘরে ফেরেন। মাঝে মায়াঙ্ক আগারওয়াল ও ঋষভ পন্থ ক্রিজে  থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি। মায়াঙ্ক ৩৮ ও ঋষভ করেন ২৩ রান।

মায়াঙ্ক-ঋষভ ফিরে গেলেই লড়াই শুরু করেন দুই শার্দুল-সুন্দর।  প্রথম টেস্ট খেলতে নাম ওয়াশিংটন সুন্দর তুলে নেন প্রথম হাফসেঞ্চুরি। পেসার শার্দুলও অভিজ্ঞ ব্যাটসম্যানদের মতো তুলে নেন অর্ধশতক। দুজনের সপ্তম উইকেটের জুটি থেকে আসে ১২৩ রান। দুজনে বল খেলেন ২১৭টি। ২০০ রানের আগেই ছয় উইকেট হারানো ভারতের ইনিংস থামে সাড়ে তিনশর কাছে গিয়ে।

অলরাউন্ডার সুন্দরের ব্যাট থেকে আসে ৬২ রান। ১৪৪ বলে ৭টিন চার ও ১টি ছয়ের মারে তিনি এই রান করেন। ১১৫ বল খেলে তার থেকে আরও পাঁচ রান বেশি করেন শার্দুল। তার ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও ২টি ছয়ে। তারা দুজন ফেরা ৮ রান পরেই থেমে যায় ভারতের রানের চাকা।

অসিদের হয়ে পেসার জস হ্যাজলউড একাই নিয়েছেন পাঁচ উইকেট। এ ছাড়া দুটি করে উইকেট নেন প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়